শিরোনাম
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৯ ১২:১৮

টনি ক্রুসের দুর্দান্ত গোলে রিয়ালের জয়

অনলাইন ডেস্ক

টনি ক্রুসের দুর্দান্ত গোলে রিয়ালের জয়
সংগৃহীত ছবি

চ্যাম্পিয়নস লিগে নিজের ১০০তম ম্যাচ স্মরণীয় করে রাখলেন টনি ক্রুস। এই জার্মান মিডফিল্ডারের একমাত্র গোলে তুরস্কের গালাতাসারাইয়ের বিপক্ষে জয় নিয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। 

লা লিগায় দলের পড়তি পারফরম্যান্সের কারণে প্রতিনিয়ত সমালোচনার সম্মুখীন হচ্ছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। চ্যাম্পিয়ন্স লিগে গ্যালাতাসারাইকে হারিয়ে নিজেদের প্রথম জয় তুলে নেওয়ার পর ফরাসি এই কোচ বললেন, চারপাশের এত সমালোচনার মাঝে পাওয়া এই জয় তার জন্য উচ্ছ্বাসের উপলক্ষ।

মঙ্গলবার রাতে তুরস্কের দলটির মাঠে ১-০ গোলে জয় পেয়েছে রিয়াল। ‘এ’ গ্রুপে থাকা জিদানের শিষ্যরা তৃতীয় ম্যাচে এসে পেয়েছে প্রথম জয়ের দেখা।

ম্যাচটা অবশ্য বড় ব্যবধানেই জিততে পারত রিয়াল। কিন্তু দলের তরুণ তুর্কিরা ফিনিশিংয়ে দুর্বলতার পরিচয় দিয়েছেন। তবে রিয়ালের সৌভাগ্য বলতে হবে, কারণ থিবাউ কুর্তোয়া কয়েকটি দুর্দান্ত সেভ না করলে উল্টো হারের যন্ত্রণায় পুড়তে হতো জিদানের দলকে। পূর্ণশক্তির রিয়ালকে কাঁপিয়ে দিয়েছিল গালাতাসারাই। দলটির ফ্লোরিন আন্দোনে দুটি দারুণ সুযোগ পেয়েছিলেন, কিন্তু কুর্তোয়া বিপদ ঘটতে দেননি। 

প্রতিপক্ষ যখন গোল মিসের কষ্টে কাঁতর, এই সুযোগে আচমকা গোলে রিয়ালকে এগিয়ে দেন ক্রুস। বেনজেমার পাস ধরে বাঁ প্রান্তে আক্রমণে উঠে আসেন হ্যাজার্ড, আর বেলজিয়ান তারকার কাটব্যাক পাস থেকে বল পেয়ে জালে জড়িয়ে দেন ফাঁকায় থাকা জার্মান তারকা। এরপর অবশ্য দুই দলই অসংখ্য সুযোগ নষ্ট করেছে। কিন্তু জয়ের হাসি নিয়ে ফিরেছে স্প্যানিশ জায়ান্টরাই।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর