শিরোনাম
প্রকাশ : ৮ ডিসেম্বর, ২০১৯ ১০:৩৭

দক্ষিণ আফ্রিকা সফরে দলে ফিরলেন অ্যান্ডারসন

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকা সফরে দলে ফিরলেন অ্যান্ডারসন
ফাইল ছবি

'ফিট' সার্টিফিকেট নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাক করছেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। দক্ষিণ আফ্রিকা সফরে চলতি মাসের ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজে দলে ফিরলেন টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারি। অ্যান্ডারসন ছাড়াও ১৭ জনের স্কোয়াডে ফিরলেন আরেক পেসার মার্ক উড ও উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো।

গত আগস্টে ডান পায়ের কাফ মাসলে চোট পেয়ে অ্যাশেজের প্রথম টেস্টের শুরুতেই মাঠ ছাড়তে হয়েছিল টেস্ট ক্রিকেটে ৫৭৫ উইকেটের মালিককে। এই চোট গোটা অ্যাশেজতো বটেই, পরবর্তীতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দু’টেস্টের সিরিজ থেকেও ছিটকে দেয় অ্যান্ডারসনকে। চলতি মাসের শুরুতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ চলাকালীন দক্ষিণ আফ্রিকায় বিশেষ প্রস্তুতি শিবিরে নিজের ফিটনেস প্রমাণের কাজে ব্যস্ত ছিলেন অ্যান্ডারসন।

অ্যান্ডারসন ছাড়াও দলে প্রত্যাবর্তন ঘটতে চলেছে পেসার মার্ক উডের। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের শুরু থেকে তাকে পাওয়া যাবে কীনা, তা নিয়ে সন্দেহ রয়েছে। তবে প্রথম টেস্ট থেকেই তাকে খেলানোর চেষ্টায় মেডিক্যাল টিম। সুতরাং বাঁ-হাঁটুর চোট সারিয়ে দলে ঢোকা এখন কেবল সময়ের অপেক্ষা উডের। দলে ফিরছেন জনি বেয়ারস্টোও। অ্যান্ডারসন ও উডের অন্তর্ভুক্তির কারণে স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে ল্যাঙ্কাশায়ার পেসার সাকিব মাহমুদকে।
 
ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটির প্রধান ইডি স্মিথ জানিয়েছেন, ‘যেহেতু জেমস অ্যান্ডারসন ও মার্ক উড স্কোয়াডে ফিরেছে তাই দুর্ভাগ্যবশত সাকিব মাহমুদকে ছাড়তেই হচ্ছে আমাদের।’ 

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ দিয়ে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম অ্যাওয়ে অভিযানে নামছে ইংল্যান্ড।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

close