শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২০ ০১:৩২

অবশেষে মুখ খুললেন স্মিথ

অনলাইন ডেস্ক

অবশেষে মুখ খুললেন স্মিথ
ফাইল ছবি

বিশ্বকাপে ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচে স্টিভ স্মিথ তখন সবেমাত্র বল বিকৃতি কাণ্ডের জেরে শাস্তির মেয়াদ কাটিয়ে মাঠে ফিরেছেন। কিন্তু তাকে ছেড়ে কথা বলছেন না সমর্থকরা। চারপাশ থেকে উড়ে আসছে বিদ্রুপের তীর। উঠছে  দুয়োধ্বনি। এরই মধ্যে চোয়াল শক্ত করে লড়াই চালানোর চেষ্টা করছেন স্টিভ স্মিথ। ক্রমশ চাপ বাড়াতে থাকেন ভারতীয় সমর্থকরা। এমন সময় স্টিভ স্মিথের ত্রাতা হয়ে এলেন বিরাট কোহলি।

ভারতীয় অধিনায়ক গোটা ঘটনাটি দেখছিলেন। একটা সময় দর্শকদের বিদ্রুপ মাত্রা ছাড়ালে কোহলি বাউন্ডারির কাছে এগিয়ে যান। তার পর হাত দিয়ে ইশারা করে চুপ করতে বললেন দর্শকদের। তিনি আবেদন করেন, স্মিথকে যেন আর বিদ্রুপ করা না হয়! অধিনায়কের অনুরোধ ফেলতে পারেননি দর্শকরা। আর কেউ স্মিথকে ব্যঙ্গ-বিদ্রুপ করেননি। মাঠে কোহলির এমন উদারতা মুগ্ধ করেছিলেন স্মিথকে। 

এতদিন এই নিয়ে কিছু না বললেও এবার মুখ খুললেন তিনি। জানালেন, সেদিন কোহলি তাঁর জন্য যেটা করেছেন তা এক কথায় অনবদ্য। তিনি কোহলির প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন।

স্মিথ বলেন, ''বিশ্বকাপের সময় কোহলি যা করেছে আমি ভুলব না। ওর সেই উদ্যোগ আমার বেশ ভাল লেগেছে। সেদিন দর্শকদের থামানোর জন্য ও উদ্যোগ না নিলেও পারত! কিন্তু ও নিয়েছিল। ও যেটা করেছে আমি তার প্রশংসা না করে পারছি না।''


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য