শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২০ ১৩:৪৭
আপডেট : ২৪ জানুয়ারি, ২০২০ ১৪:৫৭

পাকিস্তানের বিরুদ্ধে টাইগারদের সম্ভাব্য একাদশ

অনলাইন প্রতিবেদক

পাকিস্তানের বিরুদ্ধে টাইগারদের সম্ভাব্য একাদশ

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে আজ শুক্রবার মাঠে নামছে বাংলাদেশ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় বেলা ২ টায় (বাংলাদেশ ৩টা)। আলোচিত এই সফরে বাংলাদেশ দল তিনটি ম্যাচ খেলবে। 

গত বুধবার রাতে একটি বিশেষ বিমানে পাকিস্তান পৌঁছে টাইগাররা। এয়ারক্রাফটে থেকে নামার পর মাহমুদুল্লাহদের সংবর্ধনা দেওয়া হয় এবং কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে লাহোরের পার্ল কনটিনেন্টাল হোটেলে নিয়ে যাওয়া হয়। 

গতকাল বৃহস্পতিবার বিকালে অনুশীলন করেছেন বাংলাদেশ দল। সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, নিরাপত্তার বিষয় নিয়ে তারা ভাবছেন না। মুখিয়ে আছেন কেবল জয়ের জন্য। 

নিরাপত্তা ইস্যু নিয়ে উদ্বেগ থাকলেও বিপিএল খেলে আত্মবিশ্বাস নিয়ে পাকিস্তানে গেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সাকিব আল হাসান, মুশফিকুর রহিমের মতো তারকারা না থাকলেও জয়ের ব্যাপারে তারা আশাবাদী।

এদিকে, প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টাইগার একাদশ কেমন হবে তা নিয়ে জল্পনা-কল্পনা তুঙ্গে। কারণ স্কোয়াডে পাঁচ ওপেনার রয়েছে। কে মূল একাদশে জায়গা করে নেবে আর কাকে কোন জায়গায় খেলানো হয় মূলত সেটিই এখন দেখার বিষয়। এবার বাংলাদেশ দলে নেই কোনো বাঁহাতি স্পিনার। এই শূন্যস্থান পূরণ হওয়ার নয়।

তবে ধারণা করা হচ্ছে পেস অ্যাটাকে পাকিস্তানের বিপক্ষে নেতৃত্ব দেবেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। স্পিন বিভাগের নেতৃত্বে থাকবেন লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ-

তামিম ইকবাল, নাঈম শেখ, আফিফ হোসেন, লিটন দাস (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও আল আমিন হোসেন।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য