শিরোনাম
১৬ ফেব্রুয়ারি, ২০২০ ২২:৪১

অস্ট্রেলিয়ায় দিবারাত্রির টেস্ট খেলতে সম্মত ভারত

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ায় দিবারাত্রির টেস্ট খেলতে সম্মত ভারত

ফাইল ছবি

অনেক দিন যাবতই ভারতীয় ক্রিকেট দলকে দিবারাত্রির টেস্ট খেলতে অনুরোধ করে আসছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত ভারতের কাছ থেকে বহুল প্রত্যাশিত দিবারাত্রির টেস্ট খেলার সম্মতি পেয়েছে অস্ট্রেলিয়া। রবিবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি এ তথ্য জানান। 

গাঙ্গুলি বলেন, চলতি বছরের শেষ দিকে অস্ট্রেলিয়া সফরে একটি দিবারাত্রির টেস্ট খেলবে ভারত। অস্ট্রেলিয়ার মাটিতে যে কোনো গ্রাউন্ডে তার দল একটি দিন-রাত্রির টেস্ট খেলতে প্রস্তুত-ভারতীয় অধিনায়ক এ কথা বলার এক মাস পর আজ এ ঘোষণা দিলেন বিসিসিআই সভাপতি।

ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বিসিসিআই সভাপতি বলেন, ‘হ্যাঁ, ভারতীয় দল অস্ট্রেলিয়ায় একটি দিবারাত্রির টেস্ট খেলবে। খুব শিগগিরই আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে ঘোষণা দেয়া হবে।’

পরবর্তী হোম সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় দিন-রাত্রির টেস্ট অনুষ্ঠিত হবে বলেও জানান ভারতের সাবেক এ অধিনায়ক। ভবিষ্যতে বোর্ড প্রতিটি সিরিজেই অন্তত একটি দিবারাত্রির টেস্ট খেলার চেষ্টা করবে বলেও জানান সৌরভ।

গত নভেম্বরে ইডেন গার্ডেনে বাংলাদেশের বিপক্ষে নিজেদের প্রথম দিবারাত্রির টেস্ট খেলেছে ভারত।

অস্ট্রেলিয়ায় কোনো ভেন্যুতে দিবারাত্রির টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে-এখনো তা চুড়ান্ত না হলেও এডিলেড অথবা পার্থ এ দুই গ্রাউন্ডের একটি অনুষ্ঠিত হবে।

এদিকে, আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) শেষে শ্রীলঙ্কা সফরে ভারতীয় দল তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচের একটি সিরিজ খেলবে বলে জানা গেছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর