২৫ ফেব্রুয়ারি, ২০২০ ২১:৩৯

বল টেম্পারিংয়ের পর ফের নিউল্যান্ডসে ফিরছেন স্মিথ-ওয়ার্নার

অনলাইন ডেস্ক

বল টেম্পারিংয়ের পর ফের নিউল্যান্ডসে ফিরছেন স্মিথ-ওয়ার্নার

ফাইল ছবি

দুই বছর আগে নিউল্যান্ডসে বল টেম্পারিংয়ের কারণে নেতৃত্ব হারিয়েছেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। শুধু তাই নয়, এক বছর নির্বাসনও কাটাতে হয়েছে তাদের। সেই নিউল্যান্ডসে ফিরছেন দুই তারকা অজি ক্রিকেটার। 

তিন ম্যাচ টি-২০ সিরিজের শিরোপা নির্ধারণী ম্যাচে নিউল্যান্ডসে বুধবার স্বাগতিক দক্ষিণ আফ্রিকার মোকাবেলা করবেন সফরকারী অসিরা। যেখানে ব্যাপক দর্শক উপস্থিতি হবে বলে ধারণা করা হচ্ছে। ম্যাচ চলাকালে খেলোয়াড়দের যে কোনো ধরেনের অপমানকর পরিস্থিতি থেকে মুক্ত রাখার জন্য সর্বাধিক নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে।

২০১৮ সালের ২৪ মার্চ তৃতীয় টেস্টের তৃতীয় দিনে যখন ক্যামেরন বেনক্রফটের হলুদ শিরিষ কাগজ দিয়ে বল টেম্পারিংয়ের দৃশ্য টেলিভিশনের পর্দায় ভেসে উঠেছিল তখন অস্ট্রেলিয়া দলের অধিনায়ক ও সহ অধিনায়কের দায়িত্বে ছিলেন স্মিথ ও ওয়ার্নার।

ওই দিন বিকেলে সংবাদ সম্মেলনে স্মিথ ও বেনক্রফট স্বীকার করেছিলেন যে তারা জেনেশুনেই বল টেম্পারিং করতে চেয়েছিলেন। তাৎক্ষণিকভাবে বিশ্বব্যাপী নিন্দার ঝড় উঠে। এমনকি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলও ঘটনার নিন্দা জানান।

ঘটনার জেরে এক বছরের জন্য স্মিথ ও ওয়ার্নারকে ক্রিকেট থেকে নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আর ঘটনার নায়ক বেনক্রফটকে নিষিদ্ধ করা হয় নয় মাসের জন্য। শুধু তাই নয়, ওয়ার্নারকে আজীবনের জন্য দেশের অধিনায়কের দায়িত্ব থেকে নিষিদ্ধ করা হয়। আর এক বছরের জন্য নিষিদ্ধ হন স্মিথ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর