শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১২:৫৫

গ্রিজমানের গোলে নাপোলির বিপক্ষে হার এড়াল বার্সা

অনলাইন ডেস্ক

গ্রিজমানের গোলে নাপোলির বিপক্ষে হার এড়াল বার্সা
সংগৃহীত ছবি

ইতালি সফরটা সুখকর হলো না বার্সেলোনার। ড্রিস মের্টেন্সের রেকর্ড ছোঁয়া গোলে হারতে বসেছিল তারা। উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে নাপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে কিকে সেতিয়েনের শিষ্যরা। 

মঙ্গলবার ঘরের মাঠে প্রথমার্ধে এগিয়ে গিয়েছিল নাপোলি। দ্বিতীয়ার্ধে সমতা ফেরায় বার্সেলোনা। তবে স্বাগতিকরা যেন দুর্ভেদ্য দুর্গ গড়েছিল, যেটা ভাঙার কোনো পথ প্রথমার্ধে খুঁজে পাননি লিওনেল মেসি-গ্রিজমানরা। প্রথমার্ধে বার্সেলোনা লক্ষ্যে রাখতে পারেননি কোনো শট। তবে স্বাগতিকদের জমাট রক্ষণের কাছে প্রথমার্ধে বারবার পরাস্ত হতে হয়। উল্টো শ্রোতের বিপরীতে ম্যাচের ৩০তম মিনিটে এগিয়ে যায় নাপোলি। বার্সার জুনিয়র ফিরপোর ভুলে পিওতর জিলিনিস্কির পা ঘুরে বল পান মের্টেন্স। আর সেখান থেকেই ডি বক্সে ঢুকে জোরালো শটে খুঁজে নেন জাল।

এই গোলে দারুণ এক কীর্তি স্পর্শ করলেন মার্টেন্স। নাপোলির ক্লাব ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক মারেক হামসিককে (১২১) ছুঁয়েছেন বেলজিয়ান তারকা ফরোয়ার্ড। তবে বিরতির পর আক্রমণের ধার বাড়ায় বার্সা। সেই সঙ্গে নাপোলি রক্ষণে আরও জোর বাড়ালেও গোল হজম করতে হয়। ৫৭তম মিনিটে নেলসন সেমেদোর নিচু ক্রসে সহজেই গোলের দেখা পান গ্রিজমান।

এরপর দু’দলের সামনেই সুযোগ এসেছিল এগিয়ে যাওয়ার। কিন্তু কেউই কাজে লাগাতে পারেনি। ফলে ড্র নিয়েই মাঠ ছাড়ে তারা। তবে ম্যাচে ফাউল ও প্রতিক্রিয়ার জন্য দুটি হলুদ কার্ড দেখে ৮৯তম মিনিটে মাঠ ছাড়েন আর্তুরো ভিদাল। পরের লেগে ঘরের মাঠের ম্যাচে তাকে পাবে না বার্সেলোনা। পাশাপাশি হলুদ কার্ডের জন্য ওই ম্যাচে খেলা হবে না বুসকেতসেরও।

আগামী ১৮ মার্চ ফিরতি লেগে বার্সা নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুয়ে নাপোলির বিপক্ষে নামবে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য