শিরোনাম
প্রকাশ : ৫ জুলাই, ২০২০ ১২:১০
আপডেট : ৫ জুলাই, ২০২০ ১২:১২

ইংল্যান্ডের টেস্ট দল ঘোষণা

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের টেস্ট দল ঘোষণা
ফাইল ছবি

করোনা দুর্ভাবের পর আগামী ৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজ ও ইংল‌্যান্ডের ম‌্যাচ দিয়ে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। সাউদাম্পটনে দুই দল সাদা পোশাকে ব‌্যাট-বলের যুদ্ধে নামবে। এরপর ম‌্যানচেস্টারে আরও দুটি টেস্ট খেলবে তারা।

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের জন্য ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড। দলে জায়গা হয়নি উইকেটরক্ষক-ব্যাটসম্যান জনি বেয়ারস্টা এবং অলরাউন্ডার মঈন আলীর।

প্রথম টেস্টে ইংলিশদের নেতৃ্ত্ব দেবেন বেন স্টোকস। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য ছুটি নেওয়ায় নিয়মিত অধিনায়ক জো রুটের পরিবর্তে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্ব করবেন এই অলরাউন্ডার। 

প্রথম টেস্ট শুরুর আগে আন্ত-স্কোয়াড নিয়ে তিনদিনের একটি ওয়ার্ম-আপ ম্যাচ খেলেছে ইংল্যান্ড। ম্যাচটি হয়েছিল বেন স্টোকস একাদশ বনাম জস বাটলার একাদশের মধ্যে। 

১৩ সদস্যের স্কোয়াড ছাড়াও ৯ সদস্যের একটি রিজার্ভ দল রেখেছে স্বাগতিকরা। মূল দলের কেউ অসুস্থ হলে কোনো সমস্যা যাতে না হয় তার জন্য এই বিকল্প ব্যবস্থা। ওয়ার্ম-আপ ম্যাচে হঠাৎ ‍অসুস্থ হয়ে পড়া অলরাউন্ডর স্যাম কারেনের ঠিকানা হয়েছে এই রিজার্ভ দলে। অবশ্য করোনা টেস্টে তার নেগেটিভ এসেছে। 

ইংল্যান্ড স্কোয়াড: বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারন, জোফরা আর্চার, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, রোরি বার্নস, জস বাটলার (উইকেটরক্ষক), জ্যাক ক্রলি, জো ডেনলি, ওলি পোপ, ডম সিবলি, ক্রিস ওকস, মার্ক উড। 

রিজার্ভ দল: জেমস ব্রেসি, স্যাম কারেন, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, ‍ওলি রবিনসন ও ওলি স্টোন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর