শিরোনাম
প্রকাশ : ১২ আগস্ট, ২০২০ ১৬:১৮

আবারও পিছিয়ে গেল বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ

অনলাইন ডেস্ক

আবারও পিছিয়ে গেল বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ

এশিয়া অঞ্চলের কাতার ২০২২ বিশ্বকাপ ও এশিয়ান কাপ ২০২৩ বাছাইপর্বের ম্যাচ করোনাভাইরাসের কারণে ফের পিছিয়ে গেছে। এই দুটি বাছাইপর্বে বাংলাদেশ ফুটবল দলের আরও ৪ ম্যাচ বাকি। চলতি বছরের অক্টোবর ও নভেম্বরে ম্যাচগুলো হওয়ার কথা ছিল। এ বছর আর হচ্ছেই না এই ম্যাচগুলো। 

ফলে ইতোমধ্যে প্রস্তুতি শুরু করা বাংলাদেশ ফুটবল দলকে আরও অপেক্ষায় থাকতে হবে। বুধবার এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) এ সিদ্ধান্ত নিয়েছে।

এএফসির ওয়েবসাইটে জানানো হয়েছে, বিভিন্ন দেশের করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণ করে ২০২১ সালে ম্যাচ চারটির তারিখ নির্ধারণ করা হবে। 

আগামী ৮ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা ছিল বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচগুলো। এ জন্য প্রস্তুতি ও ক্যাম্প শুরু করে দিয়েছে বিভিন্ন দেশ। তবে এশিয়ায় করোনা পরিস্থিতির বিষয়টি গুরুত্বের সঙ্গে নেয় ফিফা। আর তাই বাছাই ম্যাচগুলো পিছিয়ে দেয়ার সিদ্ধান্তে আসে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। স্থগিত হওয়া ম্যাচগুলো আগামী বছর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ফিফা। 

তবে এখনও চূড়ান্ত হয়নি ম্যাচের সূচি। এদিকে বিশ্বকাপ বাছাইয়ের জন্য চলমান রয়েছে বাংলাদেশের ক্যাম্প। এ বিষয়ে আজ সিদ্ধান্ত জানাবে বাফুফে। 

এর আগে দ্বিতীয় পর্বের সূচিতে আগামী ৮ অক্টোবর দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বাছাইপর্ব শুরু করার কথা ছিল বাংলাদেশ দলের। এছাড়া দেশের মাটিতে ভারত (১২ নভেম্বর) ও ওমানের (১৭ নভেম্বর) বিপক্ষেও খেলার কথা ছিল। অন্য ম্যাচটি কাতারের বিপক্ষে দোহায় ১৩ অক্টোবর হওয়ার কথা ছিল।

বাংলাদেশ জাতীয় দল ‘ই’ গ্রুপে ৪ ম্যাচ খেলে এক পয়েন্ট নিয়ে  তলানিতে আছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর