শিরোনাম
প্রকাশ : ১৪ আগস্ট, ২০২০ ০৪:৩২

এবার বার্সেলোনা শিবিরেও করোনার হানা

নিজস্ব প্রতিবেদক

এবার বার্সেলোনা শিবিরেও করোনার হানা

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে নামার আগে বার্সেলোনার শিবিরে করোনার হানা। লিওনেল মেসির দলের এক ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন। ক্লাবের তরফে বিবৃতি জারি করে একথা জানানো হয়েছে। তবে চ্যাম্পিয়ন্স লিগে যে দল যাচ্ছে, তার কোনও ফুটবলারের সঙ্গে আক্রান্ত ফুটবলারটি সংস্পর্শে আসেননি। ফলে চ্যাম্পিয়ন্স লিগের সূচি সময়মতোই হবে। তবে অ্যাটলেটিকো মাদ্রিদ, ভ্যালেন্সিয়ার পর এবার বার্সার খেলোয়াড় আক্রান্ত হওয়ায় চিন্তা বাড়ছে স্পেনে।

আক্রান্ত ফুটবলারের নাম প্রকাশ করা হয়নি। তবে জানানো হয়েছে, প্রাক মৌশুমের অনুশীলন চালু করতেই তিনি ট্রেনিং গ্রাউন্ডে এসেছিলেন। তার আগেই বার্সার দল চ্যাম্পিয়ন্স লিগের অনুশীলন সেরে ফেলেছে। যে নয়‌জন প্রাক মৌশুম অনুশীলনে যোগ দিয়েছিলেন তারা হলেন- পেদ্রি, ত্রিনকাও, ম্যাথেউস ফার্নান্ডেজ, জাক্লেয়ার তোডিবো, মৌসা ওয়াগ, কার্লস অ্যালেনা, রাফিনহা, জুয়ান মিরান্ডা এবং ওরিওল বাসকোয়েটস। এর মধ্যেই কারও করোনা হয়েছে। প্রত্যেকেই হোম আইসোলেশনে রয়েছেন। নিয়মিত পরীক্ষা করা হবে। যারা এঁদের সংস্পর্শে এসেছেন তাঁদেরও পরীক্ষা হবে। তবে কারোর দেহেই উপসর্গ দেখা যায়নি। প্রত্যেকেই সুস্থ রয়েছেন।

উল্লেখ্য, কিছুদিন আগেই অ্যাটলেটিকো মাদ্রিদের দুই ফুটবলার অ্যাঞ্জেল কোরিয়া এবং সিমে ভারসালকো করোনায় আক্রান্ত হন। জানা যায়, ভ্যালেন্সিয়ার দুই ফুটবলারও আক্রান্ত।আরও মারাত্মক খবর এসেছে। মহিলাদের চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার মুখোমুখি হওয়া ১০ দিন আগে অ্যাটলেটিকো মাদ্রিদ মহিলা দলের চারজন করোনায় আক্রান্ত। সম্প্রতি একটি পরীক্ষার পর তাদের ফল নেগেটিভ এসেছে। ইতিমধ্যেই অনুশীলন স্থগিত রাখা হয়েছে। প্রত্যেকেই আইসোলেশনে রয়েছেন।‌

 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর