১৪ আগস্ট, ২০২০ ২১:১৬

কোপায় প্রতিপক্ষ সেই চিলি; প্রতিশোধ নেবে আর্জেন্টিনা?

অনলাইন ডেস্ক

কোপায় প্রতিপক্ষ সেই চিলি; প্রতিশোধ নেবে আর্জেন্টিনা?

২০১৫ ও ২০১৬ সালে পরপর দুটি কোপা আমেরিকার ফাইনাল খেলেছে আর্জেন্টিনা। দুবারই চিলির কাছে হেরে কাঁদতে হয়েছে। মজার ব্যাপার হলো, ২০২১ সালের কোপা আমেরিকার প্রথম ম্যাচেই মুখোমুখি হবে দল দুটি। করোনাভাইরাস মহামারির কারণে এক বছর পিছিয়ে গেছে এই জমজমাট আসর। আগামী বছরের ১১ জুন নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। 

এবারের কোপা আমেরিকা হবে দুটি দেশে- আর্জেন্টিনা ও কলম্বিয়ায়। খেলবে ১২টি দল। সাউথ জোন নামে 'এ' গ্রুপে আর্জেন্টিনা ও চিলির সঙ্গে আছে সর্বোচ্চ ১৫ বার কোপা আমেরিকা জয়ী উরুগুয়ে, বলিভিয়া, প্যারাগুয়ে এবং অস্ট্রেলিয়া। নর্থ জোন 'বি' গ্রুপে ৯ বারের চ্যাম্পিয়ন ব্রাজিলের সঙ্গী কলম্বিয়া, ভেনেজুয়েলা, ইকুয়েডর, পেরু ও কাতার। ১৩ জুন ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে ব্রাজিল তাদের টুর্নামেন্ট শুরু করবে।

স্বাগতিক আর্জেন্টিনা তাদের প্রথম ম্যাচটি খেলবে বুয়েনস এইরেসের স্তাদিও মনুমেন্টালে। এই টুর্নামেন্টে মেসিদের সঙ্গে দেখা হতে পারে তাদের চিরশত্রু ব্রাজিলের। যে দলে মেসির প্রিয়বন্ধু নেইমার খেলেন। তবে এজন্য ব্রাজিল ও আর্জেন্টিনাকে যার যার গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে উঠতে হবে। সব ঠিক থাকলে তাদের দেখা হবে ফাইনালে। ইতিহাসে এই নিয়ে চতুর্থবারের মতো একাধিক দেশ টুর্নামেন্টটি আয়োজন করছে। এর আগে ১৯৭৫, ১৯৭৯ ও ১৯৮৩ সালে একাধিক স্বাগতিক দেশ ছিল।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর