শিরোনাম
২৮ আগস্ট, ২০২০ ০৩:৪৫

অ্যান্ডারসনের নজর ৭০০ উইকেটের দিকে

অনলাইন ডেস্ক

অ্যান্ডারসনের নজর ৭০০ উইকেটের দিকে

প্রথম পেসার হিসেবে টেস্টে ৬০০ উইকেটের অবিশ্বাস্য মাইলফলক ছুঁয়েই থেমে যেতে চান না জিমি অ্যান্ডারসন। ৩৮ বছর বয়সি ইংল্যান্ড পেসারের পরবর্তী লক্ষ্য, ৭০০ টেস্ট উইকেট পাওয়া! অ্যান্ডারসন নিজেই বলেছেন, ‘‘৭০০ উইকেট কি আমি পেতে পারি? কেন নয়?’’

টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় একচেটিয়া আধিপত্য স্পিনারদেরই। মুথাইয়া মুরলীধরনের ঝুলিতে ৮০০ উইকেট, শেন ওয়ার্নের শিকারের সংখ্যা ৭০৮। অনিল কুম্বলে পেয়েছেন ৬১৯ উইকেট। স্পিনারদের ক্ষেত্রে বলা হয়ে থাকে, তাঁদের পরিণত হতে সময় লাগে এবং দীর্ঘদিন ধরে খেলে যেতে পারেন। উপরের তিন স্পিনারের ক্ষেত্রে একটা মিল পাওয়া যায়। ওয়ার্ন, কুম্বলে এবং মুরলী— তিন জনেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানান ৩৮ বছর বয়সে। 

সেখানে দাঁড়িয়ে পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় টেস্টের শেষে অ্যান্ডারসন বলেছেন, ‘‘জো রুটের সঙ্গে আমার কথা হয়েছে। ও বলেছে, পরের বছর অস্ট্রেলিয়া সফরে আমাকে দলে চায়। আমি তো অ্যাশেজে না খেলার কোনও কারণ দেখছি না। ফিটনেসের উপরে জোর দিচ্ছি, উন্নত করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।’’ অ্যান্ডারসনের এই কথার মধ্যেই লুকিয়ে তাঁর সাফল্যের চাবিকাঠি। এক, নিজেকে ক্রমাগত উন্নত করার মরিয়া চেষ্টা। দুই, ফিটনেস। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর