২৭ সেপ্টেম্বর, ২০২০ ১২:৪৬

দুর্দান্ত প্রত্যাবর্তনে সমালোচনার জবাব কামিন্সের

অনলাইন ডেস্ক

দুর্দান্ত প্রত্যাবর্তনে সমালোচনার জবাব কামিন্সের

ফাইল ছবি

চ্যাম্পিয়ন ক্রিকেটাররা বোধহয় এভাবেই কামব্যাক করেন এবং সমালোচনার জবাব ছুঁড়ে দেন। কেন যে তিনি বিশ্বের প্রথম টেস্ট র‍্যাংকিং বোলার সেটা সানরাইজার্সের হায়দরাবাদের বিরুদ্ধে আইপিএলের দ্বিতীয় ম্যাচেই জানান দিলেন অজি ফাস্ট বোলার। প্রথম ম্যাচে ৩ ওভারে খরচ করেছিলেন ৪৯ রান। মুম্বাই ব্যাটসম্যানদের সামনে অসহায় কামিন্সকে দেখে তাকে দিয়ে ৪ ওভার সম্পূর্ণ করানোর ঝুঁকি নিতে পারেননি নাইট অধিনায়ক দীনেশ কার্তিক।

কিন্তু সানরাইজার্সের বিরুদ্ধে একদম স্বমহিমায় ধরা দিলেন প্যাট। গত ম্যাচের ভুল শুধরে ডেভিড ওয়ার্নার-জনি বেয়ারস্টো জুটির বিরুদ্ধে যেভাবে নিখুঁত লাইন-লেংথে নিজেকে মেলে ধরলেন তাতে গত ম্যাচে তার সমালোচকেরা এখন চুপ। হায়দরাবাদের বিরুদ্ধে ৪ ওভারে মাত্র ১৯ রান খরচ করে জনি বেয়ারস্টোর উইকেট তুলে নিলেন সাড়ে ১৫ কোটি দামের এই বোলার। গত ম্যাচে ঝোড়ো অর্ধশতরান করা বেয়ারস্টোর স্টাম্প ভেঙে দিলেন ব্যক্তিগত দ্বিতীয় ওভারের শেষ বলে। কামিন্সের বিরুদ্ধে সেভাবে আক্রমণাত্মক হয়ে ওঠার সুযোগই পেলেন না ডেভিড ওয়ার্নার।

প্রথম স্পেলে ৩ ওভারে ১১ রান খরচ করে এদিন বেয়ারস্টোর উইকেট তুলে নেন কামিন্স। স্লগ ওভারে এসে এক ওভারে খরচ করেন ৮ রান। আর কামিন্সের প্রত্যাবর্তন এদিন যেন নিজেদের ফিরে পান তার সতীর্থ বোলাররাও। পাল্লা দিয়ে পারফর্ম করেন তারাও। এদিন ঘুরিয়ে ফিরিয়ে দলের ৭ জন বোলারকে দেখে নেন নাইট অধিনায়ক দীনেশ কার্তিক। খুব বেশি উইকেট তুলে না নিতে পারলেও বিপক্ষ ব্যাটসম্যানদের উপর নিয়ন্ত্রণ ছিল নাইট বোলারদের হাতেই। সানরাইজার্সের কোনও ব্যাটসম্যানকেই সেভাবে জ্বলে ওঠার সুযোগ দেননি তারা।

এদিকে, টুইটারে কামিন্সের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন যুবরাজ সিং। তিনি লেখেন, দুর্দান্ত কামব্যাক প্যাট কামিন্স। প্রথম ম্যাচে রান খরচের পর কামিন্সের এই স্পেল তরুণদের কাছে শিক্ষনীয়। গত ম্যাচের ভুল শুধরে সানরাইজার্সের ব্যাটসম্যানদের যেভাবে চাপে ফেলল তাতে বলতেই হয় এটা একজন কোয়ালিটি বোলারের হলমার্ক।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর