শিরোনাম
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০২০ ১২:৫৩

১০ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন নেইমার!

অনলাইন ডেস্ক

১০ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন নেইমার!

বেশ বড়সড় ঝামেলায় পড়তে যাচ্ছেন পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার। ২৮ বছর বয়সী এই তারকার বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ উঠেছে। যার রায় ঘোষণা করা হবে আজ বুধবার। অভিযোগ প্রমাণিত হলে শাস্তি হিসেবে ১০ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন ব্রাজিলিয়ান এই তারকা ফুটবলার।

নেইমারের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ ওঠে ফরাসি লিগে পিএসজির প্রথম ম্যাচকে ঘিরে। ১৪ সেপ্টেম্বর মার্শেইর বিপক্ষে সেই ম্যাচে ১-০ গোলের হার দেখে থমাস টুখেলের দল। ম্যাচে ফাউল করাকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয় দুই দলের খেলোয়াড়দের মাঝে। সেখানে অলিম্পিক মার্শেইয়ের ফুটবলার আলভারো গঞ্জালেসকে বর্ণবাদমূলক মন্তব্য করেন নেইমার, এমন অভিযোগ ওঠে।

তবে আলভারো গাঞ্জালেসের বিষয়ে ফ্রেনক্স ফুটবলের দেওয়া রায়ের আগে পর্যন্ত কিছু জানার সুযোগ নেই। তবে ফরাসি সংবাদমাধ্যম এল লারগোরের প্রতিবেদনে উঠে এসেছে, সেই ম্যাচে মার্শেইর চাইনিজ হিরোকি সাকাইকেও বর্ণবিদ্বেষমূলক কথা বলেছিলেন নেইমার। সাকাইকে অপমানজনক ‘চাইনিজ বিষ্ঠা’ বলে ডেকেছেন নেইমার। ফলে নেইমারের বিরুদ্ধে যদি বর্ণবাদের অভিযোগ প্রমাণিত হয়, তবে বেশ বড়সড় এক শাস্তির মুখে পড়তে হবে এই পিএসজি তারকাকে।

একই ম্যাচে প্রতিপক্ষকে থুথু মারায় চার ম্যাচের জন্য নিষিদ্ধ হন নেইমারের সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়া। 

এদিকে বর্তমানে ইনজুরিতে আছেন নেইমার। কবে নাগাদ মাঠে ফিরবেন সেটি নিশ্চিত হওয়া যায়নি। এর মাঝে যদি নিষেধাজ্ঞার খড়গ সামনে আসে তাহলে ২০২০ সালে আর মাঠে দেখা নাও যেতে পারে এই ব্রাজিলিয়ানকে। সূত্র: এএস

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর