শিরোনাম
প্রকাশ : ২৫ অক্টোবর, ২০২০ ০৮:১৩

হায়দরাদের বিরুদ্ধে ১২ রানের অবিশ্বাস্য জয় পাঞ্জাবের

অনলাইন ডেস্ক

হায়দরাদের বিরুদ্ধে ১২ রানের অবিশ্বাস্য জয় পাঞ্জাবের
ফাইল ছবি

ক্রিস জর্ডান ও অর্শদীপ সিংয়ের দুরন্ত বোলিংয়ে ভর করে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় পেল কিংস ইলেভেন পাঞ্জাব। গতকাল শনিবার (২৪ অক্টোবর) আইপিএলের দ্বিতীয় ম্যাচে দুবাইয়ে একটা সময় পর্যন্ত কোনওভাবেই ম্যাচে ছিল না পাঞ্জাব। লো-স্কোরিং ম্যাচে প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে মাত্র ১২৬ রান তোলে কিংস ইলেভেন। এত কম রানের পুঁজি নিয়েও ১২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে পাঞ্জাব।

পাঞ্জাবের অতি বড় সমর্থকও এই রানে জয়ের আশা করেননি। কিন্তু টুর্নামেন্টের দ্বিতীয় লেগে ভিন্ন রূপে ধরা দেওয়া পাঞ্জাব স্বল্প রান করেও করে ম্যাচ জিতে জানিয়ে দিল তারা যেকোনও দলকে হারিয়ে দিতে তারা প্রস্তুত। একইসঙ্গে টানা চার ম্যাচে জয় তুলে নিয়ে প্লে-অফের দৌড়ে দারুণভাবে টিকে রইল প্রীতির পাঞ্জাব।

হায়দরাবাদ বোলারদের আটোসাঁটো বোলিংয়ে এদিন দুবাইয়ে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে মাত্র ১২৬ তোলে কিংস ইলেভেন পাঞ্জাব। ২৭ রান করেন অধিনায়ক কেএল রাহুল। সর্বোচ্চ ৩২ রান করে অপরাজিত থাকেন নিকোলাস পুরান। ২০ বলে ২০ রান আসে ক্রিস গেইলের ব্যাট থেকে।

হায়দরাবাদের হয়ে ফের একবার বল হাতে অনবদ্য আফগান লেগস্পিনার রশিদ খান। ৪ ওভারে ১৪ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। এছাড়া ২ টি করে উইকেন পান সন্দীপ শর্মা এবং জেসন হোল্ডার। বোলারদের বেঁধে দেওয়া সহজ লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুটা দারুণ করেন হায়দরাবাদের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়ারস্টো। 

শুরু থেকে বিধ্বংসী মেজাজে ধরা দিয়েছিলেন অধিনায়ক ওয়ার্নার। ২০ বলে ঝোড়ো ৩৫ রানের ইনিংস খেলে ওয়ার্নার যখন আউট হন তখন হায়দরাবাদের রান ৬.২ ওভারে ৫৬। এরপর দ্রুত জনি বেয়ারস্টো এবং আব্দুল সামাদকে ফিরিয়ে কিছুটা ম্যাচে ফেরে পাঞ্জাব।

কিন্তু চতুর্থ উইকেটে মনীশ পান্ডে এবং বিজয় শংকরের ৩৩ রানের পার্টনারশিপ কাজ অনেকটাই সহজ হয়ে যায় হায়দরাবাদের জন্য। স্বল্প রানের পুঁজি নিয়ে তখন ম্যাচ জয় পাঞ্জাবের কাছে অলীক স্বপ্ন। ৪ ওভারে হায়দরাবাদের প্রয়োজন ২৭ রান আর হাতে ৬টি মূল্যবান উইকেট।

এমন অবস্থা থেকে ম্যাচ ঘোরানোর দায়িত্ব নেন পাঞ্জাবের দুই পেসার ক্রিস জর্ডান এবং অর্শদীপ সিং। ১৬ ওভারে ৩ উইকেটে ১০০ থেকে ১৯.৫ ওভারে ১১৪ রানে অলআউট হয়ে যায় সানরাইজার্স। ডেথ ওভারে নিজেদের দক্ষতার শীর্ষে নিয়ে গিয়ে ৬ উইকেট ভাগ করে নেন জর্ডান এবং অর্শদীপ।

আরেকটি রান আউট। অসম্ভবকে সম্ভব করে স্ট্যান্ডে বসে থাকা পাঞ্জাবের মালিক প্রীতি জিনতার মুখে হাসি ফোটান এই দুই পেসার। একইসঙ্গে টানা চার ম্যাচ জিতে প্লে-অফের লড়াইয়ে টিকে থাকে পাঞ্জাব। চার ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিস জর্ডান।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর