শিরোনাম
২৯ অক্টোবর, ২০২০ ১৮:৫৪

কাল দেশের মাটিতে ক্রিকেট ফেরাচ্ছে পাকিস্তান

অনলাইন ডেস্ক

কাল দেশের মাটিতে ক্রিকেট ফেরাচ্ছে পাকিস্তান

ফাইল ছবি

অনেক আগে থেকেই জঙ্গি হামলার জেরে পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট বন্ধ ছিলো। এর মধ্যে মহামারী করোনাভাইরাসের কারণে গত মার্চের মাঝামাঝি থেকে বিশ্ব ক্রীড়াঙ্গন থমকে যায়। থমকে গিয়েছিল ক্রিকেটও। তবে গত জুলাই থেকে ক্রিকেটকে মাঠে ফেরায় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। একে একে দেশটিতে খেলে যায় ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, পাকিস্তান আর অস্ট্রেলিয়া। এবার নিজ দেশে ক্রিকেট ফেরাচ্ছে পাকিস্তান। 

আগামীকাল থেকে জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১টায়। ওয়ানডে শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে দুই দল। যা ৭ নভেম্বর থেকে শুরু হবে। ২০১৫ সালের পর দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলবে পাকিস্তান। ২০১৫ সালে পাকিস্তান সফরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিলে জিম্বাবুয়ে। 

ওই সিরিজ দিয়ে কোনো দলকে ছয় বছর পর নিজ দেশে আথিয়েতা দিয়েছিল পাকিস্তান। উল্লেখ্য, ২০০৯ সালে সফররত শ্রীলঙ্কা দলের ওপর জঙ্গি হামলার পর দীর্ঘদিন কোনো দেশ পাকিস্তান সফর করেনি। অবশেষে জিম্বাবুয়েকে টাকার বিনিময়ে নিজেদের দেশে এনেছিল পিসিবি। তবে এবার আর কোন অর্থ দেওয়া হচ্ছে না। করোনার কথা মাথায় রেখে দেশের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ হচ্ছে এতেই খুশি পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক বাবর আজম। এ সিরিজ দিয়ে অধিনায়ক হিসেবে ওয়ানডে অভিষেক হচ্ছে বাবরের। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর