শিরোনাম
প্রকাশ : ৩১ অক্টোবর, ২০২০ ২১:০১

বড় জয়ে শীর্ষেই রইলো মুম্বাই, বিপদে দিল্লি

অনলাইন ডেস্ক

বড় জয়ে শীর্ষেই রইলো মুম্বাই, বিপদে দিল্লি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লি ক্যাপিটালসকে লজ্জার হার উপহার দিল মুম্বাই ইন্ডিয়ান্স। এদিন প্লে-অফের দৌড়ে থাকা দিল্লির বিপক্ষে ৯ উইকেট আর ৩৪ বল হাতে রেখে জিতেছে মুম্বাই। এ জয়ে পয়েন্ট তালিকার এক নম্বর অবস্থানে আছে মুম্বাই।

শনিবার দুবাইয়ে ২০ ওভার ব্যাটিং করলেও দিল্লির ইনিংস থামে ৯ উইকেটে মাত্র ১১০ রানে। জবাবে ৯ উইকেট আর ৩৪ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় মুম্বাই।

আজ মুম্বাই এবং এর আগে পাঞ্জাব, কেকেআর ও হায়দরাবাদের বিপক্ষে হেরে প্লে অফের শঙ্কায় পড়েছে শিখর ধাওয়ানরা-স্রেয়াশ আয়াররা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে সোমবার যদি কোহলিদের বিপক্ষে জিততে না পারে তাহলে প্লে অফের আগেই বাদ পড়তে পারে দিল্লি। কারণ সেই ম্যাচের আগে আজ দিনের দ্বিতীয় ম্যাচে হায়দরাবাদের বিপক্ষে জিতলে প্লে অফ নিশ্চত হবে বেঙ্গালুরুর। আর বাদ পড়ে যাবে হায়দরাবাদ। তখন দিল্লির বিপক্ষে ম্যাচটিতে কোহলিরা না জিতলেও চলবে। তবে দিল্লি হেরে গেলে সমস্যায় পড়ে যেতে পারে।

আগামীকাল রবিবার দিনের প্রথম ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে জিতলে পাঞ্জাবের পয়েন্ট হবে দিল্লির সমান ১৪, দিনের দ্বিতীয় এবং গুরুত্বপূর্ণ ম্যাচে বাঁচা-মরার লড়াইয়ে অংশ নেবে কেকেআর ও রাজস্থান। এই দুই দলের মধ্যে যারা হেরে যাবে তাদের বিদায় নিশ্চিত হয়ে যাবে। আর যারা জিতবে তাদের পয়েন্ট হবে ১৪।

তখন দিল্লি-পাঞ্জাব ও কেকেআর-রাজস্থানের মধ্যকার ম্যাচে জয়ী দলের মধ্যে যে দুই দল রান রেটে এগিয়ে থাকবে তারা প্লে অফ নিশ্চিত করবে।

তবে আজ রাতের ম্যাচে বেঙ্গালুরুর বিপক্ষে হায়দরাবাদ জিতে গেলে তাদের পয়েন্ট হবে ১৩ ম্যাচে ১২, তারা যদি পরের ম্যাচে মুম্বাইকে বড় ব্যবধানে হারায় তাহলে তাদের পয়েন্ট হবে ১৪ ম্যাচে ১৪। তখন বেঙ্গালুরু, দিল্লি, পাঞ্জাব, হায়দরাবাদ এবং কেকেআর-রাজস্থানের মধ্যকার ম্যাচে বিজয়ী দল-এই পাঁচ দলের মধ্যে রান রেটে যে তিন দল এগিয়ে থাকবে তারা প্লে অফ নিশ্চিত করবে।

লিগে ১২ ম্যাচে ৭ জয়ে দ্বিতীয় স্থানে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আর সমান ম্যাচে সমান জয় থাকলেও রানরেটে পিছিয়ে পড়ায় তিন নম্বরে দিল্লি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য