শিরোনাম
প্রকাশ : ২৮ নভেম্বর, ২০২০ ১৪:৫১
প্রিন্ট করুন printer

করোনায় আক্রান্ত বিসিবির আম্পায়ার

অনলাইন ডেস্ক

করোনায় আক্রান্ত বিসিবির আম্পায়ার

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আম্পায়ার আলী আরমান রাজন করোনায় আক্রান্ত। চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ম্যাচ অফিসিয়াল হিসেবে দায়িত্ব পালন করার কথা ছিল তার। কিন্তু করোনায় আক্রান্ত হয়ে জৈব সুরক্ষা বলয় থেকে বের হয়ে গেছেন তিনি। নিজ বাসায় কোয়ারেন্টাইনে আছেন। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান ফিজিও দেবাশীষ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। শনিবার দুইটি ম্যাচেই রিজার্ভ আম্পায়ার ছিলেন তিনি।

এছাড়া আরো কয়েকটি ম্যাচে তাকে রিজার্ভ আম্পায়ার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছিল।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ২২:৩৮
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২১ ২২:৫৮
প্রিন্ট করুন printer

টানা জয়ে শীর্ষে বসুন্ধরা কিংস

অনলাইন ডেস্ক

টানা জয়ে শীর্ষে বসুন্ধরা কিংস

বসুন্ধরা কিংস শেষ পর্যন্ত রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির বিপক্ষে অনায়াস জয় পেল। এর মধ্য দিয়ে অস্কার ব্রুসনের দলটি টানা চার জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠল।

আজ বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে৩-০ গোলে জিতেছে ২০১৭-১৮ মৌসুমের এই লিগ চ্যাম্পিয়নরা। বসুন্ধরা কিংস আগের তিন ম্যাচে যথাক্রমে উত্তর বারিধারা, বাংলাদেশ পুলিশ এফসি ও ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছিল। চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা।

অন্যদিকে, এ নিয়ে টানা তিন ম্যাচ হারল রহমতগঞ্জ। সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে ড্রয়ের পরের দুই ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্র ও আবাহনী লিমিটেডের বিপক্ষে হেরেছিল রহমতগঞ্জ।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ২১:৪০
প্রিন্ট করুন printer

জাতীয় দলের নির্বাচক হলেন আবদুর রাজ্জাক

অনলাইন ডেস্ক

জাতীয় দলের নির্বাচক হলেন আবদুর রাজ্জাক
আবদুর রাজ্জাক। ফাইল ছবি

ঘরোয়া ক্রিকেটকে বিদায় জানানোর আগেই আবদুর রাজ্জাককে জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নির্বাচক প্যানেলে মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সঙ্গী হলেন রাজ্জাক।

বুধবার সন্ধ্যায় ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী কমিটির বৈঠক। সেখানেই জাতীয় দলের তৃতীয় নির্বাচক হিসেবে রাজ্জাককে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সভার পর বিষয়টি নিশ্চিত করেছেন।

দীর্ঘদিন ধরে নির্বাচক প্যানেলে তিন নম্বর স্থানটি খালি ছিল। মিনহাজুল আবেদিন নান্নু এবং হাবিবুল বাশার সুমনই দায়িত্ব পালন করে আসছিলেন। এবার তৃতীয় সঙ্গী হিসেবে তারা পেলেন সাবেক সফল ক্রিকেটার আবদুর রাজ্জাককে।

এ বিষয়ে আবদুর রাজ্জাক বলেন, ‘বোর্ডকে ধন্যবাদ, নির্বাচক হিসেবে আমাকে মনোনীত করার জন্য। আমি আমার সর্বোচ্চটা দিতে চেষ্টা করবো নির্বাচক হিসেবে কাজ করতে। নান্নু ভাই, সুমন ভাইয়ের মতো অভিজ্ঞরা রয়েছেন। তাদের সঙ্গে কাজ করতে পারবো, এটা আমার অনেক বড় সৌভাগ্য। সবার কাছে দোয়া চাই, যেন দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারি।’

১৩৭টি প্রথম শ্রেণির ম্যাচ ছাড়াও রাজ্জাক ১৩টি টেস্ট, ১৫৩টি ওয়ানডে ও ৩৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে নিয়েছেন ২৮ উইকেট, ওয়ানেডেতে ২০৭ উইকেট ও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিয়েছেন ৪৪টি উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে তার উইকেট সংখ্যা ৬৩৪টি। জাতীয় দলের হয়ে তিনি সর্বশেষ খেলেছেন ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুর টেস্টে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ২০:৪৬
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২১ ২০:৪৯
প্রিন্ট করুন printer

বিতর্কে জড়ালো বিরাট কোহলি ও তামান্না ভাটিয়া

অনলাইন ডেস্ক

বিতর্কে জড়ালো বিরাট কোহলি ও তামান্না ভাটিয়া

ফের বিপাকে পড়েছেন ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি। তাকে নোটিশ পাঠিয়েছেন কেরালার হাইকোর্ট। পাশাপাশি দক্ষিণী অভিনেত্রী তামান্না ভাটিয়া এবং আজু ভার্গিসকেও নোটিশ পাঠানো হয়েছে।

তরুণ প্রজন্মকে অনলাইনে রামি (তাস) খেলতে প্রলুব্ধ করার কারণে তাদের বিরুদ্ধে নোটিশ পাঠানো হয়। তারা তিনজনই একটি জনপ্রিয় অনলাইন রামি কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর।

কেরালা হাইকোর্টের মুখ্য বিচারপতি এস মণিকুমার এবং বিচারপতি অনিল কে নরেন্দ্রণের ডিভিশন বেঞ্চ এই নোটিশ পাঠিয়েছেন। এই বিষয়ে কেরালা সরকারের মতামত জানতে চেয়েছেন আদালত।

ত্রিশূরের বাসিন্দা পাউলি ভাড়াক্কন আদালতে একটি পিটিশন দাখিল করেছিলেন। তার অভিযোগ, অনলাইন রামি খেলা ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। আইনি উপায়ে অবিলম্বে তা বন্ধ করা উচিত। বাকি রাজ্যগুলো তাই করেছে। কিন্তু কেরালা সরকারের সেই মনোভাব নেই। সেখানে অনলাইন রামির কোনো কথাই বলা নেই। পাউলির মতে, বিখ্যাত মানুষজন এ ধরনের খেলার বিজ্ঞাপন করার কারণে সাধারণ মানুষের মধ্যে আগ্রহ আরও বৃদ্ধি পাচ্ছে।

কেরালার আইন অনুযায়ী, কোহলিরা যে আইনবিরোধী কাজই করেছেন! ১৯৬০ সালেই কেরালা সরকার আইন পাস করে যেখানে রামি খেলাকে অপরাধ হিসেবে দেখা হয়। পোকার, ইন্টারন্যাশনাল ব্রিজের মতো রামি খেলাকেও জুয়ার উদ্দেশ্যে ব্যবহার করা যায়। 

সূত্র : আনন্দবাজার

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৯:০৯
আপডেট : ২৮ জানুয়ারি, ২০২১ ০০:০৫
প্রিন্ট করুন printer

এএফসি কাপের ‘ডি’ গ্রুপে বসুন্ধরা কিংস

অনলাইন ডেস্ক

এএফসি কাপের ‘ডি’ গ্রুপে বসুন্ধরা কিংস
ফাইল ছবি

মহামারী করোনাভাইরাসের কারণে ২০২০ সালের এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপ বাতিল হয়। এবার অনুষ্ঠিত হচ্ছে ২০২১-এএফসি কাপ। এই টুর্নামেন্টের ‘ডি’ গ্রুপে খেলবে ২০১৮-১৯ মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

এই গ্রুপে বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ ভারতের মোহন বাগান, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস ও দক্ষিণাঞ্চলের প্লে-অফের জয়ী দল। আজ বুধবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে ড্র অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, এশিয়া মহাদেশের দ্বিতীয় সর্বোচ্চ ক্লাব আসর এএফসি কাপের ২০২০ সালের আসরটি করোনাভাইরাসের কারণে বাতিল করা হয়।  

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৮:৩৫
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২১ ১৮:৩৬
প্রিন্ট করুন printer

বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব বার্সেলোনা

অনলাইন ডেস্ক

বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব বার্সেলোনা
ফাইল ছবি

বিশ্বের বিভিন্ন ক্ষেত্রের মতো করোনাভাইরাস মহামারির প্রভাব ফুটবলেও পড়েছে। আর্থিক সংকটে ভুগছে অধিকাংশ বড় ফুটবল ক্লাব। কিন্তু এই কঠিন পরিস্থিতিতেও বিশাল অঙ্কের আয় করেছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মতো দলগুলো।

দ্য ডিলোইট ফুটবল মানি লিগ’-এর জরিপ অনুযায়ী এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে ধনী ২০টি ক্লাবের মধ্যে শীর্ষে আছে বার্সেলোনা। অল্প কিছু ব্যবধান নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ।

বার্সেলোনা

করোনার বার্সার খেলোয়াড় ও স্টাফদের বেতন কমাতে হয়েছে উল্লেখযোগ্য হারে। এমনকি অন্য ক্লাব থেকে কিনে আনা ১৯ ফুটবলারের ১২ কোটি ৬০ লাখ ইউরো এখনো পরিশোধ করতে পারেনি ক্লাবটি। কিন্তু দেনায় জর্জরিত বার্সাই এখন পর্যন্ত সবচেয়ে ধনী ক্লাব। ২০১৯-২০ মৌসুমে তাদের আয় ৭১৫.১ মিলিয়ন ইউরো। আগের মৌসুমে তাদের আয় ছিল ৮৪১ মিলিয়ন ইউরো। আয় কমলেও এবারও শীর্ষস্থান ঠিকই ধরে রেখেছে তারা।

রিয়াল মাদ্রিদ

২০১৯-২০ মৌসুমে রিয়াল মাদ্রিদের আয় হয়েছে ৭১৪.৯ মিলিয়ন ইউরো। ২০১৯ সালের চেয়ে তাদের আয় কমেছে মাত্র ৩৯ মিলিয়ন ইউরো। এর পেছনে অবশ্য বড় কোনো সাইনিংয়ে না যাওয়া একটা কারণ। খেলোয়াড় বিক্রি করেও ৮ শতাংশ লাভ এসেছে তাদের।

বায়ার্ন মিউনিখ

চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়নরা শীর্ষ ধনী ক্লাবের তালিকায় এক ধাপ এগিয়েছে। জার্মান জায়ান্টরা এই প্রথম শীর্ষ তিনে উঠল। খেলোয়াড় বিক্রি করেও তাদের আয় অনেক বেড়েছে। ২০১৯-২০ মৌসুমে তারা আয় করেছে ৬৩৪.১ মিলিয়ন ইউরো।

ম্যানচেস্টার ইউনাইটেড

২০১৭ সালেও তালিকার শীর্ষে থাকা ক্লাবটি এখন চতুর্থ স্থানে আছে। ২০১৯-২০ মৌসুমে তাদের আয় হয়েছে ৫৮০ মিলিয়ন ইউরো। আগের বছরের থেকে ইংলিশ জায়ান্টদের আয় কমেছে ১৩৫ মিলিয়ন ইউরো।

শীর্ষে দশের বাকি ক্লাবগুলো হলো- লিভারপুল (৫৫৮ মিলিয়ন ইউরো), ম্যানচেস্টার সিটি (৫৪৯.২ মিলিয়ন ইউরো), পিএসজি (৫৪০.৬), চেলসি (৪৬৯.৭ মিলিয়ন ইউরো), টটেনহ্যাম (৪৪৫.৭ মিলিয়ন ইউরো) এবং জুভেন্টাস (৩৯৭.৯ মিলিয়ন ইউরো)।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর