শিরোনাম
প্রকাশ : ২ ডিসেম্বর, ২০২০ ১৪:৫৮
প্রিন্ট করুন printer

শূন্যের রেকর্ডে নতুন উচ্চতায় 'বুমবুম আফ্রিদি'

অনলাইন ডেস্ক

শূন্যের রেকর্ডে নতুন উচ্চতায় 'বুমবুম আফ্রিদি'

'বুমবুম আফ্রিদি' ক্যারিয়ারে তিনি ছক্কা হাঁকিয়েছেন ৪৭৬টি! কিন্তু এর উল্টো দিকও আছে। এই অতিরিক্ত শট খেলার প্রবণতার কারণে ক্যারিয়ারে বহুবার অল্প রানেই বিদায় নিতে হয়েছে এই পাকিস্তানি অলরাউন্ডারকে। অনাকাঙ্ক্ষিত কিছু রেকর্ডও যুক্ত হয়েছে তার নামের পাশে। এর মধ্যে সবচেয়ে বেশি গোল্ডেন ডাক বা প্রথম বলেই শূন্য রানে আউট হওয়ার কীর্তিতে (!) তিনি সবার চেয়ে এগিয়ে। শূন্যের আরও এক রেকর্ড তাকে হাতছানি দিয়ে ডাকছে।

পেশাদার ক্রিকেটে গোল্ডেন ডাকের রেকর্ডটা নিয়ে ডোয়াইন ব্র্যাভোর সঙ্গে যেন ঠাণ্ডা এক লড়াই চলছে আফ্রিদির। একবার তিনি লজ্জাজনক এই রেকর্ড দখলে নিচ্ছেন, তো আরেকবার যাচ্ছে ক্যারিবীয় অলরাউন্ডারের দখলে। সর্বশেষ আইপিএলে মাত্র দুই ম্যাচ খেলতে পেরেছিলেন ব্র্যাভো। তাতেই এক গোল্ডেন ডাক মেরে এগিয়ে গিয়েছিলেন চেন্নাই সুপার কিংসে এই অলরাউন্ডার। তবে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) প্লে-অফে খেলার সুযোগ পেয়েছিলেন আফ্রিদি। সেখানেই লাহোর কালান্দার্সের বিপক্ষে এলিমিনেটরে প্রথম বলেই বোল্ড হয়ে ব্র্যাভোর রেকর্ডে ভাগ বসান তিনি।

সোমবার লঙ্কা প্রিমিয়ার লিগে টাস্কার্সের সঙ্গে গল গ্ল্যাডিয়েটরসের ম্যাচে আবারও গোল্ডেন ডাকের রেকর্ড নিজের করে নিয়েছেন আফ্রিদি। এটি স্বীকৃত টি-টোয়েন্টির ক্যারিয়ারে তার ১৭তম গোল্ডেন ডাক। একটি কম নিয়ে দ্বিতীয় স্থানে আছেন ব্র্যাভো।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য