২১ জানুয়ারি, ২০২১ ০৯:৪০

স্মিথকে সরিয়ে চমক রাজস্থানের, নতুন অধিনায়ক সাঞ্জু স্যামসন

অনলাইন ডেস্ক

স্মিথকে সরিয়ে চমক রাজস্থানের, নতুন অধিনায়ক সাঞ্জু স্যামসন

ফাইল ছবি

সম্ভাবনা ছিল, শেষ পর্যন্ত সেই পথেই হাঁটল রাজস্থান রয়্যালস। সাবেক অজি অধিনায়ক স্টিভ স্মিথকে রিলিজ করে দিল রাজস্থান ফ্র্যাঞ্চাইজি। ২০২১ আইপিএলের জন্য প্লেয়ার রিটেনশিপের শেষ দিন ছিল গতকাল বুধবার (২০ জানুয়ারী)। এদিনই স্মিথকে রিলিজ করে দিল রয়্যালস। পাশাপাশি পরবর্তী ক্যাপ্টেনের নাম ঘোষণা করে দিল প্রথম আইপিএল চ্যাম্পিয়নরা।

সিডনি টেস্টে জুতার স্পাইক দিয়ে ঋষভ পন্তের ব্যাটিং গার্ড মুছে দিয়ে সমালোচিত হয়েছিলেন স্মিথ। এরপরই অজি তারকা ক্রিকেটারকে রিলিজ করার কথা সামনে এসেছিল। রাজস্থান ফ্র্যাঞ্চাইজি সূত্রে এমনটাই জানা গিয়েছিল। বাইশ গজে অজি ক্রিকেটারদের স্লেজিং বিশ্ববন্দিত। কিন্তু তাই বলে ব্যাটসম্যানকে আউট করার জন্য এমন ন্যাক্কারজনক স্ট্র্যাটেজি নিতে হবে। সিডনিতে পন্তকে আউট করতে স্মিথ যা করলেন, তা কুৎসিত বললেও কম বলা হবে। ভিডিওতে পরিষ্কার দেখা গিয়েছিল, জুতার স্পাইক দিয়ে পন্তের ব্যাটিং গার্ড মুছে দিচ্ছেন স্মিথ।

গতকাল বুধবার (২০ জানুয়ারী) স্মিথকে ছেঁটে ফেলল রয়্যালস টিম ম্যানেজমেন্ট। একই সঙ্গে নতুন অধিনায়ক হিসেবে সাঞ্জু স্যামসনের নাম ঘোষণা করল রাজস্থান। রয়্যালস ফ্র্যাঞ্চাইজির তরফে এদিন জানানো হয়েছে, আইপিএলের পরবর্তী সংস্করণের জন্য ১৭ জন প্লেয়ার ধরে রেখেছে তারা। আর ৮ জন ক্রিকেটারকে রিলিজ করে দিয়েছে। ২০২১ আইপিএলে রাজস্থান রয়্যালসকে নেতৃত্ব দেবে সাঞ্জু স্যামসন।

দুই বছর রাইজিং পুনে সুপারজায়েন্টে খেলার পর রাজস্থান রয়্যালসে যোগ দিয়েছিলেন স্মিথ। কিন্তু শেষ দুই বছর অজি তারকা ব্যাটসম্যানের পারফর্ম্যান্স ভালো নয়। গত আইপিএলে স্মিথের নেতৃত্বে অষ্টম স্থানে শেষ করে রাজস্থান রয়্যালস। স্মিথকে ছেড়ে দিলেও তিন ইংল্যান্ড ক্রিকেটার বেন স্টোকস, জোস বাটলার ও জোফরা আর্চারকে ধরে রেখেছে রাজস্থান। এছাড়াও ডেভিড মিলার ও অ্যান্ড্রু টাইকেও ধরে রেখেছে রাজস্থান রয়্যালস। এদিকে, শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে ডিরেক্টর অফ ক্রিকেট অপারেশন হিসেবে নিযোগ করেছে রাজস্থান রয়্যালস।

রাজস্থান রয়্যালসের প্রধান মালিক মনোজ বাদালে এক বিবৃতিতে জানিয়েছেন, ২০২১ আইপিএলের জন্য কোর প্লেয়ারদের ধরে রাখতে পেরে আমরা খুশি। আমাদের প্রতিশ্রুতিবান প্লেয়ারের গ্রুপ রয়েছে। আশা করি এবার আমরা ব্যলান্সড দল গড়তে পারব৷ 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর