শিরোনাম
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০২১ ২২:০৮
প্রিন্ট করুন printer

লড়াই করেও হারলো পাকিস্তান

অনলাইন ডেস্ক

লড়াই করেও হারলো পাকিস্তান

লড়াই করেও হেরে গেল পাকিস্তান। দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে টানা হেরে ২-০ ব্যবধানে সিরিজ হারলো জাভেরিয়া খানের নেতৃত্বাধীন নারী দলটি।

দক্ষিণ আফ্রিকার ডারবানে আজ শনিবার ২৫৩ রানের বিশাল টার্গেট তাড়া করে ১৩ রানে হেরে যায় পাকিস্তান।

এদিন টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে মারিজান ক্যাপের অপরাজিত ৬৮ ও লিজেল লির ৪৭ রানের ইনিংসে ভর করে ২৫২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা নারী দল।

জবাবে ব্যাটিংয়ে নেমে ৭৩ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া পাকিস্তানকে খেলায় ফেরান নিদা দার ও আলেয়া রিয়াজ। তাদের ১১৪ রানের জুটিতে জয়ের স্বপ্ন দেখে পাকিস্তান।

কিন্তু পাকিস্তানের এই স্বপ্ন ভেস্তে যায় আফ্রিকান পেসার আয়াবঙ্গা খাকার কারণে।  তার গতির শিকার হয়ে এরপর ৪১ রানের ব্যবধানে ফেরেন দুই সেট ব্যাটসম্যান নিদা দার ও আলেয়া রিয়াজ। 

দলীয় ১৮৪ রানে আয়াবঙ্গা খাকার শিকার হন নিদা দার। তার আউটে দুশ্চিন্তায় পড়ে যায় পাকিস্তান। ৮৯ বলে দুই বাউন্ডারিতে ৫১ রান করে ওয়ানডে ক্যারিয়ারে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করে ফেরেন নিদা দার।  

দলীয় ২২৫ রানে ফেরেন আলেয়া। ৯৫ বলে সাত চার ও এক ছক্কায় ৮১ রান করে তার বিদায়ে কার্যত হেরে যায় পাকিস্তান। শেষ দিকে ফাতেম সানা ২২ বলে ২২ রান করলেও দলের পরজায় এড়াতে পারেননি।  ১৩ রানের জয় পায় আফ্রিকা।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর