শিরোনাম
প্রকাশ : ৬ মার্চ, ২০২১ ০৩:০৮
প্রিন্ট করুন printer

শেবাগের ব্যাটিং তাণ্ডবে বাংলাদেশের সাবেকদের হার

অনলাইন ডেস্ক

শেবাগের ব্যাটিং তাণ্ডবে বাংলাদেশের সাবেকদের হার

বীরেন্দ্রর শেবাগের ব্যাটিং তাণ্ডবে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের সাবেক ক্রিকেটারদের হারিয়ে উড়ন্ত সূচনা করল স্বাগতিক ভারত।

শুক্রবার ভারতের রায়পুরের শহীদ বির নারায়ণ আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া ১১০ রানের টার্গেটে খেলতে নেমে ১০ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

ব্যাটিংয়ে নেমে সেই পুরনো দিনগুলোকেই যেন মনে করিয়ে দিলেন দুই ওপেনার শচীন টেন্ডুলকার ও বীরেন্দ্রর শেবাগ। তারা মাত্র ১০ ওভার ১ বল ব্যাটিং করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। শেবাগ ৩৫ বলে ৮০ ও শচীন ২৬ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন।

এর আগে, টসে জিতে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ। ব্যাটিংয়ে ঝড় তোলেন ওপেনার নাজিমউদ্দীন। আরেক ওপেনার জাভেদ ওমর বেলিম ১৯ বলে ১২ রান করে সাজঘরে ফিরলেও রানের গতি সচল রাখেন তিনি। শেষমেষ ৩৩ বলে ৪৯ করে ফেরেন নাজিমউদ্দীন।

এরপর বাংলাদেশের সাবেকদের হার কেউ তেমন রানের দেখা পাননি। নাফিস ইকবালকে (৭), অধিনায়ক মোহাম্মদ রফিক (১), রাজিন সালেহ (১২), হান্নান সরকার ৩, আব্দুর রাজ্জাক ২, মোহাম্মদ শরীফ ৫ এবং খালেদ মাহমুদ সুজনের ৭ রানের সুবাদে ১৯.৪ ওভারে বাংলাদেশ থামে ১০৯ রানে। শেষ উইকেট হিসেবে আউট হন আলমগীর কবির (০)। উইকেটরক্ষক খালেদ মাসুদ সুজন অপরাজিত ছিলেন ৬ রানে।

ভারতের হয়ে দু’টি করে উইকেট ভাগাভাগি করেন বিনয় কুমার, মানপ্রীত গনি ও ওঝা। একটি করে উইকেট নিয়েছেন যুবরাজ সিং ও ইউসুফ পাঠান। 

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য