শিরোনাম
প্রকাশ : ৬ মার্চ, ২০২১ ২০:২৯
প্রিন্ট করুন printer

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস

সিলেটে বড় জয়ে টুর্নামেন্ট শুরু সালমার ‘নীল দল’র

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে বড় জয়ে টুর্নামেন্ট শুরু সালমার ‘নীল দল’র

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের’ উদ্বোধনী ম্যাচে বিশাল জয় পেয়েছে সালমা খাতুনের নেতৃত্বাধীন ‘নীল দল’। ১০ উইকেটের ব্যবধানে তারা হারিয়েছে নিগার সুলতানার ‘লাল দল’কে। ম্যাচে নীল দলের ফারিহা ইসলাম তৃষ্ণার ঘূর্ণি বলের সামনে দাঁড়াতেই পারেননি লাল দলের খেলোয়াড়রা। ছয় উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরা হয়েছেন ফারিহা। 

এবার ‘বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস’র ক্রিকেট ইভেন্টে দেশের নারী ক্রিকেটাররা খেলছেন তিনটি দলে বিভক্ত হয়ে। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নামে লাল দল। শুরু থেকেই নিয়মিত বিরতিতে পড়তে থাকে উইকেট। শুরুতে জাহানারা ও সোবাহানর আঘাতে বিধ্বস্ত হয়ে পড়ে লাল দল। আর পরবর্তীতে যমদূত হয়ে আবির্ভূত হন ফারিহা। স্পিন বলের জাদুতে লাল দলের খেলোয়াড়রা ক্রিজে আসা-যাওয়ায় ব্যস্ত থাকেন। 

শেষ পর্যন্ত মাত্র ২৮.১ ওভারে মাত্র ৬৩ রানেই গুঁটিয়ে যায় লাল দলের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ বলে ২১ রান করেন জিন্নাত আসিয়া। এর বাইরে কেবল ওপেনার রুবাইয়া হায়দার ব্যক্তিগত রানের দুই অঙ্কের কোটা পেরুতে পেরেছেন। এছাড়া দলের চার ব্যাটসম্যানই রানের খাতা খোলার আগেই ড্রেসিং রুমের পথ ধরেন।

১০ ওভার বল করে মাত্র ১৪ রান দিয়ে ৬ উইকেট তুলে নেন নীল দলের ফারিহা। তাই ম্যান অব দ্যা ম্যাচের স্বীকৃতিটি থেকে যায় তার দখলেই। এছাড়া সালমা ১৪ রানে ২টি এবং জাহানারা ১২ রান ও সোবানা ৮ রান খরচায় ১টি করে উইকেট লাভ করেন।

৬৪ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে হেসে-খেলে জয় তুলে নেয় সালমা খাতুনের নীল দল। মাত্র ১৫.৫ ওভারেই কোন উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় তারা। ওপেনার মুর্শিদা খাতুন ৪১ বল খেলে ২৫ ও শামিমা সুলতানা ৫৪ বলে ৩১ রান করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর