৮ মার্চ, ২০২১ ১৫:৪৪

করোনা: লর্ডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে শঙ্কা

অনলাইন ডেস্ক

করোনা: লর্ডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে শঙ্কা

ফাইল ছবি

লন্ডনে মাত্রাতিরিক্ত হারে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার ফলে লর্ডসে নাও হতে পারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। লর্ডসের বদলে কোথায় আয়োজন করা হবে ফাইনাল তা এখনও ঠিক করেনি আইসিসি। 

লর্ডসের বদলে অন্য কোন স্টেডিয়ামে আয়োজন করা যায় ফাইনাল তা নিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা চালাচ্ছে আইসিসি। জৈব সুরক্ষা বলয় নিয়ে সেখানকার স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গেও নিয়মিত কথা চালাচ্ছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। 

প্রসঙ্গত, সারা বিশ্বে যখন করোনার কারণে ক্রিকেট বন্ধ থাকার পর নিউ নর্মালে প্রথম ইংল্যান্ডেই চালু করা হয় ক্রিকেট। সেই সময় সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২ টি টেস্ট ম্যাচের আয়োজন করেছিল ইংল্যান্ড। সাউদাম্পটনে জৈব সুরক্ষা বলয় থেকে শুরু করে সকল উন্নত মানের সুবিধা রয়েছে। 

আইসিসি সূত্রের খবর, সেক্ষেত্রে সাউদাম্পটন বা ম্যানচেস্টারে আয়োজন করা হতে পারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আগস্টে ইংল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজ রয়েছে ভারতের। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে ইতিমধ্যেই ৫টি আলাদা স্টেডিয়ামের নাম ঘোষণা করা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর