শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ১২:৫০
প্রিন্ট করুন printer

৪০৫ দিন পর কোর্টে ফিরেই ফেদেরারের জয়

অনলাইন ডেস্ক

৪০৫ দিন পর কোর্টে ফিরেই ফেদেরারের জয়
সংগৃহীত ছবি

জয়কে সঙ্গী করেই একবছরেরও বেশি সময় পর প্রতিযোগীতামূলক টেনিসে ফিরলেন রজার ফেদেরার। দোহায় কাতার ওপেনের রাউন্ড ১৬-তে ব্রিটেনের টেনিস তারকা ড্যান ইভান্সকে সুইস কিংবদন্তি হারালেন ৭-৬, ৩-৬, ৭-৫ ব্যবধানে।

২০২০ অস্ট্রেলিয়ান ওপেন সেমিফাইনালের পর রজার ফেদেরার সাময়িক বিরতি নিয়েছিলেন টেনিস কোর্ট থেকে। ৪০৫ দিন পর কোর্টে ফিরলেন স্বমহিমায়। মাঝের সময়টা হাঁটুতে জোড়া অস্ত্রোপচার এবং অস্ত্রোপাচার পরবর্তীতে নিজেকে ফিট করে তোলার কাজে ব্যয় করেছেন ২০টি মেজরের মালিক। গত বছর অস্ট্রেলিয়ান ওপেনের পর যুক্তরাষ্ট্র ওপেন এবং ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন রজার।

মনে করা হয়েছিল বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের আগে ফিট হয়ে উঠবেন। কিন্তু ফিট হতেও সময় কিছুটা বেশি লেগে যাওয়ায় ২০২১ রড লেভার এরিনায় আর নামা হয়নি এই সুইস টেনিস মায়েস্ত্রোর। এরইমাঝে অবসরের জল্পনাও ভেসে উঠেছিল। তার লক্ষ্য আসন্ন উইম্বলডন এবং অলিম্পিক বলে জানিয়েছেন রজার। তার আগে কাতার ওপেন দিয়ে প্রত্যাবর্তন ঘটল ফেদেরারের।

তবে দোহার খালিফা স্পোর্টস কমপ্লেক্সে ২ ঘন্টা ২৪ মিনিটের লড়াইয়ের পর বেশ বিধ্বস্ত দেখাচ্ছিল ঊনচল্লিশের ফেদেরারকে। কিন্তু জয় দিয়ে শেষ করে খুশি ফেদেরার জানিয়েছেন, হাঁটুতেও কোনও সমস্যা অনুভূত হয়নি। তিনি যে ক্লান্ত হয়ে পড়েছিলেন সেকথা নিজেই স্বীকার করে নেন তিনি। 

ফেদেরার বলেন, কোর্টে ফিরে ভালো লাগছে। এই যে কোর্টে দাঁড়িয়ে আছি এতেই খুশি। নিঃসন্দেহে জয়ের অনুভূতি আলাদা। খুব ভালো ম্যাচ হয়েছে। ড্যান সত্যি ভালো খেলেছে। গত দু’সপ্তাহ ধরে ও আমার অনুশীলনের সঙ্গী। আমরা প্রায় ২০টার উপর সেট খেলেছি।

ক্লান্তি প্রসঙ্গে ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক বলেন, আমি ক্লান্ত হয়ে পড়েছিলাম। আমি ম্যাচের চেয়ে আমার ক্লান্তির দিকেই বেশি ফোকাস করছিলাম। ড্যানের আমার তুলনায় অনেক বেশি এনার্জি ছিল। তবে আমি ভালো সার্ভিস করেছি আর আমার মনে হয় আমি সারা ম্যাচে ভালোই খেলেছি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর