প্রকাশ : ১৭ এপ্রিল, ২০২১ ১২:৫৬
প্রিন্ট করুন printer

রোমাঞ্চকর জয়ে টি-টোয়েন্টি সিরিজও পাকিস্তানের

অনলাইন ডেস্ক

রোমাঞ্চকর জয়ে টি-টোয়েন্টি সিরিজও পাকিস্তানের
সংগৃহীত ছবি

ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নিয়েছে পাকিস্তান। ৪ ম্যাচ সিরিজের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩ উইকেটে হারিয়ে সফরকারীরা ৩-১ ব্যবধানে সিরিজ জয় করে নিল। এর আগে, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যধানে জেতে বাবর আজমের দল।

সেঞ্চুরিয়নে গতকাল শুক্রবার (১৬ এপ্রিল) চতুর্থ ও শেষ টি-টোয়েন্টিতে ১৪৫ রানের লক্ষ্যে এক বল বাকি থাকতে পৌঁছে যায় পাকিস্তান। বারবার দিক পাল্টানো এই ম্যাচের ব্যবধান গড়ে দেন মোহাম্মদ নওয়াজ। দুই ছক্কায় পাকিস্তানকে নিয়ে যান জয়ের বন্দরে। 

এদিন, টস হেরে আগে ব্যাটিং করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ১৯ ওভার ৩ বলে ১৪৪ রান করে স্বাগতিকরা। সর্বোচ্চ ৩৬ বলে ৫২ রান করেন ভ্যান ডার ডুসেন। এছাড়া ২৮ বলে ৩৩ রান করেন জান্নেমান মালান। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট করে নেন হাসান আলী ও ফাহিম আশরাফ এবং দু'টি উইকেট নেন হারিস রউফ।

জবাব দিতে নেমে তৃতীয় বলেই স্টাম্পড হন মোহাম্মদ রিজওয়ান। এরপর প্রতিরোধ গড়েন বাবর ও ফখর জামান। আগ্রাসী ব্যাটিংয়ে দলের রান বাড়াতে থাকেন ফখর। ২৩ বলে ২৪ করে বাবর ফিরলেও ফখর সাজঘরে ফেরেন জয়ের ভিত গড়েই। ফখরের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩৪ বলে ৬০ রান। ৫টি  চার ৪টি ছয়ে তার ইনিংসটি সাজান ফখর। 

ফখর আউট হলে পাকিস্তান পরপর মোহাম্মদ হাফিজ , হায়দার আলী ও আসিফ আলির উইকেট হারিয়ে বিপদে পড়ে। এরপর মোহাম্মদ নওয়াজের দারুণ ব্যাটিংয়ে শেষ পর্যন্ত শঙ্কা কাটিয়ে ইনিংসের এক বল বাকি থাকতে জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। নওয়াজ ২১ বলে ২৫ রান করে অপরাজিত ছিলেন। দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন লিজাড উলিয়ামস ও সিসান্দা মাগালা। 

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ১৯.৩ ওভারে ১৪৪ (মালান ৩৩, মারক্রাম ১১, ফন ডার ডাসেন ৫২, ক্লাসেন ৯, লিন্ডে ৩, মুল্ডার ৬, ফেলুকওয়ায়ো ১, মাগালা ৭, ফোরটান ৮, উইলিয়ামস ২*, শামসি ০; আফ্রিদি ৪-০-১৯-১, নওয়াজ ৪-০-৪০-১, রউফ ৩.৩-০-১৮-২, হাসান ৪-০-৪০-৩, ফাহিম ৪-০-১৭-৩)।

পাকিস্তান: ১৯.৫ ওভারে ১৪৯/৭ (রিজওয়ান ০, বাবর ২৪, ফখর ৬০, হাফিজ ১০, হায়দার ৩, আসিফ ৫, ফাহিম ৭, নওয়াজ ২৫*, হাসান ২*; ফোরটান ৩-০-২৬-১, মুল্ডার ২-০-১৪-০, উইলিয়ামস ৩.৫-০-৩৯-২, মাগালা ৪-০-৩৩-২, শামসি ৪-০-২১-১, ফেলুকওয়ায়ো ২-০-১১-১, লিন্ডে ১-০-৩-০)।

ফল: পাকিস্তান ৩ উইকেটে জয়ী।

সিরিজ: ৪ টি-টোয়েন্টির সিরিজে ৩-১ ব্যবধানে জিতেছে পাকিস্তান।

ম্যান অব দা ম্যাচ: ফাহিম আশরাফ।

ম্যান অব দা সিরিজ: বাবর আজম।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ