শিরোনাম
প্রকাশ : ৩০ এপ্রিল, ২০২১ ১০:১৭
প্রিন্ট করুন printer

ক্রিকেটারদের পর আইপিএল ছাড়লেন ২ আম্পায়ার

অনলাইন ডেস্ক

ক্রিকেটারদের পর আইপিএল ছাড়লেন ২ আম্পায়ার
নীতিন মেনন-পল রাইফেল

ভারতে ভয়াবহ করোনা পরিস্থিতিতে ইতিমধ্যেই দেশে ফিরিয়ে গিয়েছেন বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটার। এবার ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএল ছাড়লেন ভারত ও অস্ট্রেলিয়ার দুই আইসিসির এলিট প্যানেল আম্পায়ার নীতিন মেনন ও পল রাইফেল।

নীতিন মেনন হলেন একমাত্র আইসিসির এলিট প্যানেলে থাকা ভারতীয় আম্পায়ার। তিনিও ২০২১ আইপিএলে বায়োবাবল ছেড়ে ইন্দোরে বাড়ি ফেরার সিদ্ধান্ত নেন। জানা গেছে, মেননের স্ত্রী এবং মা দুইজনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। এ কথা স্বীকার করেছে বিসিসিআই। বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছে, নীতিন বায়োবাবল ছাড়ছেন। কারণ তার পরিবারের সদস্যরা কোভিডে আক্রান্ত। তাই ম্যাচ পরিচালনা করার মতো মানসিক পরিস্থিতিতে নেই সে।

এর আগেই আইপিএল ছেড়ে দেশে ফিরতে চেয়েছিলেন অজি আম্পায়ার পল রাইফেল। কিন্তু অস্ট্রেলিয়া সরকার ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেওয়ায় দেশে ফিরে পারেননি সাবেক এই অজি ফাস্ট বোলার। করোনা সংক্রমণ রুখতে ইতিমধ্যেই বেশ কয়েকটি দেশ ভারতের সঙ্গে বিমানচলাচল বন্ধ করে দিয়েছে। কানাডা, ব্রিটেন ও আমেরিকার পর ভারতের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে অস্ট্রেলিয়াও। 

বৃহস্পতিবার আমদাবাদে হোটেল থেকে  রাইফেল জানান, আমি দোহা হয়ে যাওয়ার চেষ্টা করেছিলাম। কিন্তু একজন অস্ট্রেলিয়ান হিসেবে সেটা পারিনি। জানতাম এই ভাবে দুইজন দেশে ফিরেছে। কিন্তু অ্যাভিনিউ বন্ধ করে দেওয়ায় আমি থেকে যেতে বাধ্য হয়েছি। আমি টিকিট কেটেছিলাম। কিন্তু তা বাতিল হয়ে যায়৷। 

এর ফলে ৩০ মে টুর্নামেন্ট শেষ না হওয়া পর্যন্ত থেকে যাবেন রাইফেল। এর আগে করোনা আতঙ্কে আইপিএল ছেড়েছেন দিল্লি ক্যাপিটালসে ভারতীয় অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের কেন রিচার্টসন ও অ্যাডাম জাম্পা। রাজস্থান রয়্যালসের লিয়াম লিভিংস্টোন ও অ্যান্ড্রু টাই।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসির