শিরোনাম
প্রকাশ : ৬ মে, ২০২১ ০৯:০৩
প্রিন্ট করুন printer

স্থগিত আইপিএল, ভারত ছাড়লেন ইংল্যান্ডের ৮ ক্রিকেটার

অনলাইন ডেস্ক

স্থগিত আইপিএল, ভারত ছাড়লেন ইংল্যান্ডের ৮ ক্রিকেটার
Google News

আইপিএল স্থগিত হওয়ার পরের দিন গতকাল বুধবার (৫ মে) নিজেদের দেশে ফিরে এসেছেন ৮ ইংলিশ ক্রিকেটার। জনি বেয়ারস্টো, জস বাটলার, স্যাম বিলিংস, ক্রিস ওকস, মঈন আলি, জেসন রয়, স্যাম কারেন এবং টম কারেনরা আহমেদাবাদ থেকে হিথরোতে পৌঁছে গেছেন। ইংল্যান্ডে ফেরার আগে বাটলার তার রাজস্থান রয়্যালস টিমের তরুণ সতীর্থকে দুরন্ত এক উপহার দিয়ে এসেছেন। 

টি-২০ ক্রিকেটে বিশ্ববন্দিত নাম বাটলার। বিশ্বকাপ জয়ী উইকেটকিপার-ব্যাটসম্যান তার নিজের  ব্যাটটা দিয়েছেন যশস্বীকে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের নায়ককে সেই ব্যাটের ওপর বাটলার লিখে দিয়েছেন, "নিজের প্রতিভা উপভোগ করো যশ, আমার শুভেচ্ছা রইল।" 

রাজস্থানের হয়ে এই মৌসুমে প্রথম চার ম্যাচ প্রথম একাদশে জায়গা পাননি যশস্বী। রাজস্থান চেষ্টা করছিল বেন স্টোকসের বদলে ওপেনিংয়ে মনন ভোহরাকে খেলিয়ে সেট করানোর। কিন্তু ভোহরা দাগ কাটতে না পারায় বাটলারের সঙ্গে যশস্বীকে ওপেন করায় রাজস্থান। শেষ তিন ম্যাচে যশস্বী ৬৬ রান করেন।

এবারের আইপিএল দেখেছিল বাটলারের তাণ্ডবলীলা। আইপিএল ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির করেন তিনি। নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ৬৪ বলে ১২৪ রানের মারাকাটারি ইনিংস খেলেন ইংল্যান্ডের জস বাটলার। তার ব্যাটে ভর করেই এদিন রাজস্থান ২২০ রান তুলেছিল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। এই ম্যাচ ৫৫ রানে জিতেছিলেন বাটলাররা।

অন্যদিকে, যে ৮ জন ইংলিশ ক্রিকেটার ইংল্যান্ড ফিরেছেন, তাদের সকলকেই সেই দেশের সরকারের বেঁধে দেওয়া হোটেল ১০ দিন নিভৃতবাস কাটিয়েই নিজের ঘরে ফিরতে হবে। তবে এখনও ভারতে ইয়ন মর্গ্যান, ক্রিস জর্ডান ও দাউদ মালানের মতো বেশ কয়েকজন ক্রিকেটার রয়ে গেছেন। অবশ্যই তাদেরকেও দেশে ফেরানোর ব্যবস্থা করবে বিসিসিআই।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত