১০ মে, ২০২১ ১১:১৫

শ্রীলঙ্কায় তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টি খেলবে ভারত

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কায় তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টি খেলবে ভারত

সৌরভ গাঙ্গুলি

আগামী জুলাইয়ে শ্রীলঙ্কা সফর করবে ভারত। ওই সফরে তিন ওয়ানডে এবং পাঁচ টি-টোয়েন্টি খেলবে ভারত। আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রামের অংশ হিসেবে এ সফর করবে ভারত।

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলি এ তথ্য জানিয়েছেন।

গত বছরই এ সফর হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সফর স্থগিত হয়। দ্বীপরাষ্ট্রের সফরে প্রথম সারির খেলোয়াড়দের পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। জুলাইয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারত। এরই মধ্যে ২০ সদস্যের দলও ঘোষণা করেছেন তারা। সেই দল আগামী ২ জুন যাবে ইংল্যান্ডে। ফলে ২০ জন আগেই কমে যাচ্ছে।


টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ইংল্যান্ডের বিপক্ষে পাঁচটি টেস্ট খেলবে ভারত। প্রথম টেস্ট শুরু ৪ আগস্ট। ফলে শ্রীলঙ্কায় ভিন্ন দল যাবে তা মোটামুটি নিশ্চিত। আবার জুনে ইংল্যান্ডের বিপক্ষে খেলার কথা রয়েছে শ্রীলঙ্কার। ২৪ জুন থেকে ৪ জুলাই পর্যন্ত তাদের তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলার সূচি রয়েছে।

এদিকে স্থগিত হওয়া আইপিএল ইংল্যান্ডের মাটিতে আয়োজনের সম্ভাবনা নেই বলে জানিয়েছেন গাঙ্গুলি। তিনি বলেন,‘ইংল্যান্ডে আইপিএল আয়োজনের সম্ভাবনা নেই। ভারত শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি খেলবে। কঠিন পরিস্থিতিতে সব জায়গায় কোয়ারেন্টাইন করতে হয়। সেজন্য উপযুক্ত সময় বের করে আমাদের আইপিএল শেষ করতে হবে।’

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর