১১ মে, ২০২১ ১২:৩৩

বেতন কমলো লঙ্কান ক্রিকেটারদের

অনলাইন ডেস্ক

বেতন কমলো লঙ্কান ক্রিকেটারদের

বিশ্বজুড়ে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। এর প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। বেশিরভাগ ক্রিকেট বোর্ডই আর্থিক মন্দায় থাকায় তার প্রভাব পড়েছে খেলোয়াড়দের ওপর। গত বছরই বেশ কয়েকটি ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের বেতন কমানোর সিদ্ধান্ত নিয়েছিল। বছর খানেক পরে হলেও সেই পথেই হাঁটল শ্রীলঙ্কা। এর আগে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের বেতন কমাতে দেখা গিয়েছিল।

শ্রীলঙ্কার সাদা পোশাক ও রঙিন পোশাক উভয় সংস্করণের চুক্তিতে থাকা ক্রিকেটারদেরই বেতন কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগের বেতনের তুলনায় ৩৫% শতাংশ বেতন কর্তন করা হবে দিমুথ করুণারত্নদের। ২০২১-২২ মৌসুমের জন্য চুক্তিতে রাখা হবে ৩০ জন ক্রিকেটারকে।

লঙ্কান ক্রিকেটে ‘এ’ ক্যাটেগরির একজন ক্রিকেটারের বেতন আগে ছিল ১ লাখ ৩০ হাজার ডলার। কিন্তু এখন সেটি নেমে দাঁড়াবে ১ লাখ ডলারে। তাছাড়া এই ‘এ’ ক্যাটেগরিতেই আবার রাখা হয়েছে তিনটি সাব-ক্যাটেগরি, স্তর ১, ২ ও ৩। স্তর ১ এর ক্রিকেটাররা ১ লাখ ডলার, স্তর ২ এর ক্রিকেটাররা ৮০ হাজার ডলার ও স্তর ৩ এর ক্রিকেটাররা পাবেন ৬০ হাজার ডলার।

ক্যাটেগরি ‘বি’ এর স্তর ১ এর ক্রিকেটাররা আবার ক্যাটেগরি ‘এ’ এর স্তর ৩ এর ক্রিকেটারদের চেয়ে বেশি পাবেন। ক্যাটেগরি বি এর ক্রিকেটাররা যথাক্রমে পাবেন ৬৫ হাজার ডলার, ৬০ হাজার ডলার ও ৫৫ হাজার ডলার।

ক্যাটেগরি ‘সি’ এর ক্রিকেটাররা পাবেন যথাক্রমে ৫০ হাজার ডলার, ৪৫ হাজার ডলার ও ৪০ হাজার ডলার। ক্যাটেগরি ‘ডি’ এর ক্রিকেটাররা পাবেন ৩৫ হাজার ডলার, ৩০ হাজার ডলার ও ২৫ হাজার ডলার।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর