১৪ মে, ২০২১ ১৩:১১

আইপিএল ফের শুরু হলেও অংশগ্রহণ করবেন না স্টোকস

অনলাইন ডেস্ক

আইপিএল ফের শুরু হলেও অংশগ্রহণ করবেন না স্টোকস

ফাইল ছবি

করোনার গ্রাসে স্থগিত হয়ে গিয়েছে আইপিএলের চতুর্দশ সংস্করণ। ফের আইপিএল শুরু হবে কিনা, তা নিয়ে রয়েছে সংশয়। ইতোমধ্যেই ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে স্থগিত হয়ে যাওয়া আইপিএল ফের শুরু হলে ইংলিশ ক্রিকেটাররা খেলবে না। গতকাল বৃহস্পতিবার (১৩ মে) ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস জানিয়ে দিলেন আইপিএল ফের শুরু হলেও তিনি খেলবেন না।

করোনা আবহে গত ৯ এপ্রিল থেকেই ভারতের মাটিতে শুরু হয়েছিল ২০২১ আইপিএল। কিন্তু বায়ো-বাবলে থাকা বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটাররা একের পর এক করোনা আক্রান্ত হওয়ার পর ৪ মে টুর্নামেন্ট স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিসিআই। তবে পরে আন্তর্জাতিক ক্রিকেটে ওপেন উইন্ডো পেলে টুর্নামেন্ট ফের শুরু করা যায় কিনা ভেবে দেখবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

তবে আইপিএল স্থগিত হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হয়নি স্টোকস। আঙুলে চোট পেয়ে ১৪ এপ্রিল আইপিএল থেকে ছিটকে গিয়েছিলেন এই রয়্যালস অলরাউন্ডার। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথম ম্যাচেই ক্রিস গেইলের ক্যাচ ধরতে গিয়ে বাঁ-হাতের আঙুলে চোট পেয়েছিলেন স্টোকস। ম্যাচের পরে চোট পরীক্ষা করে দেখা যায় স্টোকসের আঙুল ভেঙে গেছে। তারপরই রাজস্থান রয়্যালস ফ্র্যাঞ্চাইজির তরফে জানিয়ে দেওয়া হয়েছিল ২০২১ আইপিএলের বাকি মরশুম থেকে ছিটকে গেছেন স্টোকস।

ইংল্যান্ডে ফিরে আঙুলে অস্ত্রোপচার হয় স্টোকসের। এখনও সুস্থ হয়ে মাঠে ফিরতে পারেননি ইংলিশ এই অলরাউন্ডার। কখন ফিরতে পারবেন তাও জানেন না তিনি। স্টোকসের বক্তব্য, "জানি না, কবে মাঠে ফিরতে পার। তবে যেভাবে চোট সেরে উঠছে, তাতে আরও কিছুটা সময় লাগবে। প্রথমে ভেবেছিলাম তিন মাসের আগে মাঠে নামতে পারব না। কিন্তু এখন মনে হচ্ছে, আট থেকে নয় সপ্তাহ পর প্র্যাকটিস শুরু করতে পারবে।"


বিডি-প্রতিদিন/তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর