শিরোনাম
প্রকাশ : ২৮ মে, ২০২১ ২০:৪৩
আপডেট : ২৮ মে, ২০২১ ২১:০৫
প্রিন্ট করুন printer

ব্যাটিং ব্যর্থতায় ৯৭ রানে হারালো বাংলাদেশ

অনলাইন ডেস্ক

ব্যাটিং ব্যর্থতায় ৯৭ রানে হারালো বাংলাদেশ
Google News

হোয়াইটওয়াশের লজ্জায় ডুবার কথা ছিল লঙ্কানদের। কিন্তু তা হলো না। আগেই সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ ব্যাটিং ব্যর্থতায় শেষ ম্যাচ হেরে গেল।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৯৭ রানের বড় ব্যবধানে হারে বাংলাদেশ।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক কুশল পেরেরার সেঞ্চুরি (১২০) ও ধনঞ্জয়া ডি সিলভার ফিফটির (৫৫) সুবাদে ৬ উইকেটে ২৮৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলঙ্কা।

টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই সাজঘরে ফেরেন তরুণ ওপেনার নাঈম শেখ। আগের ম্যাচে ১৯ রান করা নাঈম এদিন ফেরেন মাত্র ১ রানে।

এরপর তৃতীয় ওভারের দ্বিতীয় বলে আউট হন জাতীয় দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। ৭ বলে ৪ রান করে ফেরেন এই অলরাউন্ডার। চলতি সিরিজে পুরোপুরি ব্যর্থ সাকিব। 

২৮ রানে নাঈম শেখ, সাকিব আল হাসান ও তামিম ইকবাল আউট হওয়ার পর আশা ছিল মুশফিকুর রহিমকে নিয়ে। মুশফিকের বিদায়ের পর অনবদ্য ব্যাটিং করে ক্যারিয়ারের ৩৭তম ম্যাচে তৃতীয় ফিফটি তুলে নিয়েই বিপদে পড়েন মোসাদ্দেক হোসেন সৈকত। দলীয় ১২৫ রানে ৭২ বলে তিন চার ও এক ছক্কায় ৫১ রান করে আউট হন সৈকত। 

প্রথম দুই ম্যাচে ২৭ ও ১০ রান করে আউট হওয়া আফিফ হোসেন ফেরেন ১৬ রান করে।

উইকেটের একপ্রান্ত মাহমুদউল্লাহ রিয়াদ আগলে রাখলেও অন্যপ্রান্তে আসা-যাওয়ার মধ্যে ছিলেন মোসাদ্দেক, আফিফ, মিরাজ ও তাসকিন আহমেদরা। দলীয় ১৮৯ রানে শেষ ব্যাটসম্যান হিসেবে মাহমুদউল্লাহ রিয়াদের বিদায়ে শেষ হয় টাইগারদের ইনিংস। শেষ পর্যন্ত ৯৭ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর