১ আগস্ট, ২০২১ ১৪:৪১

ইংল্যান্ডকে হারাতে ভারতীয় পেসারদের যে পরামর্শ দিলেন শোয়েব আখতার

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডকে হারাতে ভারতীয় পেসারদের যে পরামর্শ দিলেন শোয়েব আখতার

শোয়েব আখতার

আগামী বুধবার (৪ আগস্ট) থেকে শুরু হচ্ছে বহু প্রতীক্ষিত ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে বিরাট কোহলির ভারত প্রথম টেস্টে মুখোমুখি হবে জো রুটদের। ইংল্যান্ডের পিচে নিজ দলের বোলারদের ওপরই এই সিরিজে ভারতকে নির্ভর করতে হবে। 

আর প্রথম টেস্ট শুরুর আগে শোয়েব আখতার পরামর্শ দিলেন ভারতীয় দলের পেসারদের। সাবেক কিংবদন্তি পাকিস্তানি এই তারকা বোলার ইংল্যান্ড বধের নীল নকশা ছকে দিলেন ভারতকে। শোয়েব আখতার বলেন, ইংলিশ বোলাররা এগিয়ে থাকবে ঠিকই। বিশেষত আর্চার (যদিও চোটের জন্য প্রথম দুই টেস্টে নেই আর্চার), অ্যান্ডারসন। আমরা সবাই জানি অ্যান্ডারসন এবং কোহলির ইতিহাস। 

তিনি বলেন, ঘরের মাঠে খেলছে বলে ইংল্যান্ড অবশ্যই এগিয়ে। অনেকেই মনে করত যে আমি ব্রাউন্সার দিতাম বলে আগ্রাসী ছিলাম। কিন্তু তা একদমই না। আমি আগ্রাসী ছিলাম কারণ ঠিক জায়গায় আঘাতটা করতে পারতাম গতির বৈচিত্র্যে। আমি ভারতীয় বোলারদের বলব শুধু এটাই মনে রাখতে যে, ঠিক জায়গায় আঘাত করতে হবে আগ্রাসী মেজাজে আর প্রচুর গতিতে। এর সঙ্গে বোলিংয়ে যেন বৈচিত্র্য থাকে। এটাই সবেচেয়ে গুরুত্বপূর্ণ। একবার আগ্রাসনটা খুঁজে নিয়ে সঠিত লেন্থে বল করে যেতে হবে। এখান থেকে সরলে হবে না।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর