শুক্রবার, ৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা

মেসির নতুন গন্তব্য: আলোচনায় সেই ছবি

অনলাইন ডেস্ক

মেসির নতুন গন্তব্য: আলোচনায় সেই ছবি

সংগৃহীত ছবি

২০০৪-০৫ মৌসুমে মাত্র ১৭ বছর বয়সে বার্সেলোনায় অভিষেক হয় লিওনেল মেসির। কাতালানদের হয়ে খেলেছেন ৭৭৮ ম্যাচ। গোল করেছেন ৬৭২টি। অ্যাসিস্ট আছে ৩০৫টি। ১৭ মৌসুমে মেসি ১০টি লা লিগা জিতেছেন। কোপা দেল রে জিতেছেন ৭টি। সুপারকোপা ৮টি। সবচেয়ে মর্যাদার চ্যাম্পিয়নস লিগ জিতেছেন ৪টি। ইউয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জিতেছেন ৩টি করে।

ক্লাবের অর্জনে ভারী হয়েছে ব্যক্তিগত পুরস্কারও। বার্সেলোনার জার্সিতেই মেসি টানা চারবারসহ মোট ছয়বার ব্যালন ডি'অর জয়ের কৃতিত্ব অর্জন করেছেন, যা ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ। অবশেষে...

বার্সেলোনার সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ ঘটে গেল আর্জেন্টাইন সুপারস্টার মেসির। বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে এ খবর। সেই সাথে জল্পনা-কল্পনা শুরু হলো মেসির নতুন গন্তব্য নিয়ে। এরই মধ্যে আলোচনায় এসেছে নেইমার-ডি মারিয়াদের সঙ্গে তোলা মেসির একটি ছবি। যা রীতিমতো ভাইরাল নেট দুনিয়ায়।

মেসি বার্সেলোনা ছেড়ে যে দু'টি ক্লাবে যোগ দিতে পারেন তার একটি প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। যেখানে রয়েছে তার সাবেক সতীর্থ নেইমার দ্য সিলভা। অন্যটি ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। যেখানে আছেন তার সাবেক কোচ পেপ গার্দিওলা।

বৃহস্পতিবার মেসি বার্সেলোনা ছাড়েন। তার আগের দিন সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেন নেইমার। সেখানে নেইমার, ডি মারিয়াসহ পিএসজির অন্যান্য সতীর্থদের সঙ্গে ছিলেন মেসিও। তাহলে কি মেসি পিএসজির সঙ্গে কথা পাকাপাকি করে ফেলেছেন? সেটা অবশ্য জানা যাবে শিগগিরই।

অবশ্য পিএসজি গেলে মেসি পাবেন নেইমার, জর্জিনিও উইনদাম, জিয়ানলুইজি ডোনারুমা ও সার্জিও রামোসের মতো খেলোয়াড়দের। আর এই দলে যোগ দিলে উয়েফা চ্যাম্পিয়নস লিগের জেতারও সুযোগ পেতে পারেন তিনি।

এদিকে মেসির পছন্দের আরেকটি ক্লাব হতে পারে ম্যানচেস্টার সিটি। যেখানে গেলে তিনি পাবেন তার সাবেক কোচ পেপ গার্দিওলাকে। যার তত্ত্বাবধানে বার্সেলোনার হয়ে ১৪টি শিরোপা জিতেছিলেন মেসি। দলকে বানিয়েছেন ইতিহাসের অন্যতম সেরা। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর