২৫ সেপ্টেম্বর, ২০২১ ০১:৩৮

বেঙ্গালুরুকে হারিয়ে শীর্ষে চেন্নাই

অনলাইন ডেস্ক

বেঙ্গালুরুকে হারিয়ে শীর্ষে চেন্নাই

বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে (আরসিবি) ৬ উইকেটে হারিয়েছে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস (সিএসকে)। এতে লিগ টেবিলের শীর্ষে চলে গেল ধোনির দল।

শুক্রবার শারজা ক্রিকেট স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে শুরুটা ভালই করেছিলেন বিরাট কোহলি ও দেবদত্ত পাড়িক্কল। দীপক চাহারকে আক্রমণ করতে থাকেন বেঙ্গালুরুর দুই ওপেনার। জুটিতে ওঠে ১১১ রান। বড় রানের আশা বাড়তে থাকে আরসিবি ভক্তদের মধ্যে।

তবে ডোয়েন ব্র্যাভো বল করতে আসতেই খেলা ঘুরতে শুরু করে দেয়। ৪১ বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন বিরাট। ব্যর্থ হন এবি ডিভিলিয়ার্স। ১৬ তম ওভারের শেষ দুই বলে ডিভিলিয়ার্স ও পাড়িক্কলকে ফেরান শার্দূল ঠাকুর।

ডিভিলিয়ার্স ফেরেন ১২ রান করে আর পাড়িক্কল করেন ৭০ রান। ব্রাভোর বলে আউট হন গ্লেন ম্যাক্সওয়েল (১১) ও হর্শল পটেল (৩)। ব্যর্থ হন প্রথম ম্যাচ খেলতে নামা টিম ডেভিড (১)। আরসিবি-র ইনিংস শেষ হয় ১৫৬ রানে।

চার ওভারে ২৪ রান দিয়ে তিন উইকেট পেয়েছেন ব্রাভো। ২৯ রান দিয়ে ২টি উইকেট তুলে নেন শার্দূল। ৩৫ রান দিয়ে একটি উইকেট পেয়েছেন চাহার।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে চেন্নাইও। শুরু থেকেই ভাল খেলতে থাকেন রুতুরাজ গায়কোয়াড় ও ফ্যাফ দু’প্লেসি। পাওয়ার প্লে-তে ৫৯ রান তোলেন তারা। তবে যুজবেন্দ্র চহাল ও ওয়ানিন্দু হাসরঙ্গ বল করতে আসতেই রানের গতি অনেকটাই থমকে যায়। দুই স্পিনারের বল দেখে খেলতে থাকেন সিএসকে-র দুই ওপেনার।

তবে দারুণ ক্যাচ নিয়ে রুতুরাজকে ফেরান বিরাট। ৩৮ রান করে আউট হন রুতুরাজ। এরপর হঠাৎ করেই ম্যাক্সওয়েলকে নিয়ে আসেন বিরাট। সফলও হন। ফ্যাফ দু’প্লেসিকে আউট করেন ম্যাক্সওয়েল। ৩১ রান করে ফেরেন তিনি। ২৩ রান করে বিরাটের হাতে ক্যাচ দিয়ে আউট হন মইন আলি।

চার ওভার বল করে ২৬ রান দিয়ে একটি উইকেট পান চহাল। হর্ষল পটেলের ১৬তম ওভারে তিনটি চার মেরে আউট হন অম্বাতি রায়ডু। ৩২ রান করে আউট হন তিনি। চেন্নাইয়ের হয়ে ম্যাচ শেষ করে আসেন দুই পুরনো যোদ্ধা ধোনি এবং সুরেশ রায়না।

এই জয়ের ফলে ফের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে এল চেন্নাই। সেই সঙ্গে প্লে-অফের দিকে এক পা বাড়িয়ে রাখলেন ধোনিরা। অন্যদিকে কোহলির আরসিবি তৃতীয় স্থান ধরে রাখলেও পরপর দুটি বড় হার তাদের চিন্তায় রাখবে। সেই সঙ্গে চিন্তায় রাখবে নেট রান রেটও।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর