৩০ সেপ্টেম্বর, ২০২১ ১০:১৩

টিম ইন্ডিয়ার কোচ হতে আগ্রহী নন অনিল কুম্বলে

অনলাইন ডেস্ক

টিম ইন্ডিয়ার কোচ হতে আগ্রহী নন অনিল কুম্বলে

অনিল কুম্বলে

টিম ইন্ডিয়ার কোচ হতে আগ্রহী নন অনিল কুম্বলে। তিনি স্পষ্ট জানিয়ে দিলেন যে, বিরাট কোহলিদের ড্রেসিংরুমে আর ফিরছেন না। ভারতের স্পিন লিজেন্ডকে কোচ করতে ভীষণভাবে আগ্রহী ছিলেন সৌরভ গাঙ্গুলি। কুম্বলের সঙ্গে একান্তে কথাও বলেছিলেন বিসিসিআই সভাপতি। 

কিন্তু যার জন্য তাকে সরে যেতে হয়েছিল সেই কোহলির নেতৃত্বাধীন দলে দ্বিতীয় ইনিংস শুরু করতে চান না কুম্বলে। বোর্ডের পছন্দের তালিকায় দ্বিতীয় স্থানে নাম ছিল ভিভিএস লক্ষ্মণের। কিন্তু তিনিও আগ্রহী নন। তাই বাধ্য হয়েই বিদেশি কোচের কথা ভাবতে শুরু করেছে ভারতীয় বোর্ড কর্মকর্তারা।

হাতে খুব বেশি সময় নেই। টি-২০ বিশ্বকাপের পরই নতুন কোচ নিয়োগ করতে হবে। কুম্বলে, লক্ষ্মণ নাকচ করে দেওয়ায় বিদেশি কোচের কথাই ভাবা হচ্ছে। বোর্ডের এক সূত্রের খবর অনুযায়ী, কুম্বলের তত্ত্বাবধানে পাঞ্জাব কিংসের পারফরম্যান্স খুব একটা নজরকাড়া নয়। তাই বোর্ডের একাংশ তাকে কোচ করার পক্ষপাতী নয়। 
বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, 'কুম্বলে নিজেই আসতে চাইছেন না। কোহলির সঙ্গে বিবাদের জেরেই সরে যেতে হয়েছিল তাকে। তাই আবার সেই একই দলের কোচ হতে চান না। তাছাড়া পাঞ্জাবের কোচ হিসেবে খুব ভালো পারফরম্যান্স না। তাই কুম্বলেকে আনার ব্যাপারে সবাই সৌরভের সঙ্গে একমত নয়।'

বিদেশি কোচ হিসেবে কে আসতে পারেন? মাহেলা জয়বর্ধনেকে অনুরোধ করা হয়েছিল, কিন্তু তিনিও না করে দিয়েছেন। আগেরবার টিম ইন্ডিয়ার কোচ হতে আগ্রহ প্রকাশ করেছিলেন টম মুডি, ফিল সিমন্স। এবার কি তারা আবার আবেদন করবে? 

বোর্ডের কোচ বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত বোঝা যাচ্ছে না। গ্রেগ চ্যাপেল-সৌরভ গাঙ্গুলি দ্বন্দ্ব কারও অজানা নয়। সেই সৌরভই এখন বোর্ডের সর্বোচ্চ ক্ষমতায়। তাই বিদেশি কোচ নির্বাচন করার আগে সবদিক খুঁটিয়ে বিবেচনা করে দেখবেন বোর্ড প্রেসিডেন্ট।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর