৯ অক্টোবর, ২০২১ ২২:৪৮

বিশ্বকাপ স্কোয়াডে শেষ মুহূর্তে জায়গা পেলেন রুবেল

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ স্কোয়াডে শেষ মুহূর্তে জায়গা পেলেন রুবেল

ফাইল ছবি

বিশ্বকাপের স্কোয়াডে পরিবর্তন আনার সময় যখন শেষদিকে, তখন রুবেল হোসেনকে অন্তর্ভূক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শনিবার এক বিবৃতিতে এই পেসারকে অন্তর্ভূক্ত করার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূলত পূর্বঘোষিত ১৫ জনের দলে থাকা আরেক ডানহাতি পেসার তাসকিন আহমেদের ইনজুরি শঙ্কা রয়েছে। এজন্য মূলত পেসার রুবেলকে নেওয়া হয়েছে স্কোয়াডে।

বিসিবি বিবৃতিতে বলা হয়েছে, বিশ্বকাপ স্কোয়াডের ১৬তম সদস্য হিসেবে নেয়া হয়েছে রুবেলকে। জাতীয় দলের নির্বাচক কমিটির সিদ্ধান্তেই স্কোয়াডে যোগ করা হয়েছে রুবেলকে। এর আগে, গত ৯ সেপ্টেম্বর বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছিলো বিসিবি। পাশাপাশি রিজার্ভ হিসেবে রাখা হয়েছিলো পেসার রুবেল হোসেন ও লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে। এ দু’জনকে সঙ্গে নিয়েই ওমান গিয়েছিলো টাইগাররা।

আইসিসি সুযোগ রেখেছিলো ১০ অক্টোবর পর্যন্ত নিজেদের স্কোয়াডে যেকোনো সংযোজন-বিয়োজন করার। সেটিই কাজে লাগিয়ে ১৬তম সদস্য হিসেবে নেয়া হয়েছে রুবেলকে। অর্থাৎ এখন টাইগারদের রিজার্ভে রইলেন শুধুমাত্র লেগস্পিনার বিপ্লব।

এদিকে, গতকাল শুক্রবার ওমান একাদশের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলে দারুণ খেলেছে বাংলাদেশ। এবার বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি পর্বের পালা। সেটিতে অংশ নিতে রবিবার ওমান ছেড়ে আবুধাবিতে যাবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। সেখানে ১২ অক্টোবর শ্রীলঙ্কা ও ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। পরে ১৫ অক্টোবর ওমানে ফিরে যাবে তারা। বিশ্বকাপের প্রথম পর্বে ১৭ অক্টোবর স্কটল্যান্ড, ১৯ অক্টোবর ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে টাইগাররা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর