১৬ নভেম্বর, ২০২১ ০৯:৫৪

মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

ফুটবল মাঠে ব্রাজিল বনাম আর্জেন্টিনা মানেই বাড়তি উত্তেজনা। কোপা আমেরিকার ফাইনালের পর গত সেপ্টেম্বরে ফের মুখোমুখি লড়াইয়ে নেমেছিল এই দুই দল। ম্যাচের পাঁচ মিনিট খেলাও হয়েছিল। কিন্তু স্বাগতিক দেশ ব্রাজিলের স্বাস্থ্য অধিদপ্তরের বাধায় সেই ম্যাচ আর শেষ করা সম্ভব হয়নি। এখনও স্থগিত হয়ে আছে ম্যাচটি।

সেই ম্যাচের ভাগ্যে কী আছে তা ঠিক করবে লাতিন আমেরিকান ফুটবলীয় সংস্থা কনমেবল ও আন্তর্জাতিক ফুটবলীয় সংস্থা ফিফা। তবে তার আগে পূর্ব নির্ধারিত আরেক ম্যাচে লড়তে দেখা যাবে ফুটবল বিশ্বের অন্যতম জনপ্রিয় দুই দেশ আর্জেন্টিনা ও ব্রাজিলকে।

বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি ম্যাচে ব্রাজিলকে নিজেদের মাঠে স্বাগত জানাবে আর্জেন্টিনা। কাগজে-কলমে এটি ফিরতি ম্যাচ হলেও, আগের ম্যাচ স্থগিত হয়ে থাকায় এটিই মূলত বাছাইপর্বে দুই দলের প্রথম ম্যাচ। স্থগিত ম্যাচটি হয়তো নতুন বছরের আগে আলোর মুখ দেখবে না।

বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে ৫টায় আর্জেন্টিনার সান জুয়ান ডেল ভিসেন্তেনারিওতে হবে সুপার ক্লাসিকো ম্যাচটি। যেখানে ব্রাজিল নামবে কোপার ফাইনালে হারের প্রতিশোধ নিতে আর আর্জেন্টিনার লক্ষ্য থাকবে বিশ্বকাপ টিকিটের দিকে আরও এক পা দেওয়ার।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর