২৬ নভেম্বর, ২০২১ ১৬:১৮

মুশফিক-লিটনের দুর্দান্ত ব্যাটিংয়ে এগিয়ে যাচ্ছে টাইগাররা

অনলাইন ডেস্ক

মুশফিক-লিটনের দুর্দান্ত ব্যাটিংয়ে এগিয়ে যাচ্ছে টাইগাররা

মুশফিকুর রহিম ও লিটন দাস।

পাকিস্তানের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথমটি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়েছে। শুক্রবার টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। তবে শুরুতেই উইকেট হারানোর ধাক্কা ভালভাবেই সামলাচ্ছেন মুশফিকুর রহিম ও লিটন দাস।

টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ৩৩ রানের মধ্যেই দুই ওপেনারকে হারিয়েছে বাংলাদেশ। প্রথম উইকেটের পতন হয় ১৯ রানের মাথায়। সাইফের বিদায়ে ভাঙে উদ্বোধনী জুটি। শাহীন শাহ আফ্রিদির শিকার হন সাইফ হাসান। পঞ্চম ওভারের দ্বিতীয় বলে চার মেরেছিলেন। পরের বলে তার ব্যাট ছুঁয়ে কাঁধে লেগে উপরে উঠে শর্ট ফাইন লেগে আবিদ আলীর হাতে ধরা পড়ে বল। ১২ বলে ১৪ রান করেন সাইফ। এরপর হাসান আলীর বলে এলবিডাব্লিউ হন সাদমান ইসলাম। রিভিউ নিয়েছিলেন তিনি। কিন্তু উইকেট বাঁচাতে পারেননি। অষ্টম ওভারে দ্বিতীয় উইকেটের পতন ঘটে ৩৩ রানে। ২৮ বলে ১৪ রান করেন সাদমান। 

৩৩ রানে ২ উইকেট হারানোর পর হাল ধরার কথা ছিল অধিনায়ক মুমিনুল হকের। কিন্তু ১৯ বলে মাত্র ৬ রান করে আউট হন টাইগার অধিনায়ক। ১৫.১ ওভারে দলীয় ৪৭ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। মুমিনুল হক আউট হওয়ার ৬ বল পর বিদায় নেন নাজমুল হোসেন শান্ত। ৩৭ বলে ২ চারে করেন ১৪ রান। ৪৯ রানে চতুর্থ উইকেটের পতন। ৪৯ রানে চার উইকেট হারানোর পর ক্রিজে এসে ইতিমধ্যে বড় রানের জুটি গড়েছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। দুইজন মিলে বেশ সতর্ক থেকে এগিয়ে চলেছেন। বুঝেশুনে বল ঠেকাচ্ছেন, আবার রান নিচ্ছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে ফর্ম কাটানোর পর পাকিস্তানের বিপক্ষে ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে দল থেকে বাদ পড়েন লিটন দাস। তবে তিনি নিজেকে ফিরে পেলেন সাদা পোশাকে। ২৭ বছর বয়সী উইকেটকিপার ব্যাটসম্যান টেস্টে নিজের প্রথম শতরান করলেন।

লিটন দাসের পর তারই মতো একই স্টাইলে শত রানের কাছাকাছি পৌঁছেছেন মুশফিকুর রহিম। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০০ রানে খেলছেন লিটন, আর মুশফিকের রান ৭৭। ৭৭ ওভার ৪ বলে ৪ উইকেট হারিয়ে ২৩৮ রান বাংলাদেশের।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর