২৭ নভেম্বর, ২০২১ ০৮:৩৬

অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক প্যাট কামিন্স, সহ-অধিনায়ক স্মিথ

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক প্যাট কামিন্স, সহ-অধিনায়ক স্মিথ

প্যাট কামিন্স ও স্মিথ

অস্ট্রেলিয়া ক্রিকেট ইতিহাসে এই প্রথম বার কোনও বোলার তাদের অধিনায়ক হলেন। সেক্সটিং কাণ্ডে নাম জড়ানোর পর টিম পেইন অস্ট্রেলিয়ার অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন। এরপরই খোঁজ শুরু হয় নতুন অধিনায়কের। সেই দৌড়ে এগিয়ে ছিলেন অস্ট্রেলিয়ার পেস বোলার প্যাট কামিন্স ও অস্ট্রেলিয়ার এক সময়ের অধিনায়ক স্টিভ স্মিথ। তবে শেষ পর্যন্ত কামিন্সেই আস্থা রাখল অজি ক্রিকেট বোর্ড। অ্যাসেজ সিরিজে দলকে নেতৃত্ব দেবেন প্যাট। অজিদের সহ-অধিনায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন স্টিভ স্মিথ।

প্যাট কামিন্স প্রায় দুই বছর ধরে অস্ট্রেলিয়ার সহ-অধিনায়কের পদে ছিলেন। তবে তার জন্য অধিনায়কের দায়িত্বে আসাটা সহজ হয়নি। পেইন সরে দাঁড়ানোর পর অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফ থেকে পাঁচ সদস্যের একটি প্যানেল তৈরি করা হয়। সেখানে কামিন্স ও স্মিথকে ইন্টারভিউ দিতে হয়েছিল। সব শেষে অস্ট্রেলিয়ার টেস্ট দলের ৪৭তম অধিনায়ক হলেন প্যাট কামিন্স।

অ্যাসেজের আগে অধিনায়কের দায়িত্ব পেয়ে কামিন্স বলেছেন, অ্যাসেজের আগে এই গুরুদায়িত্ব পেয়ে আমি সম্মানিত বোধ করছি। আমি আশা করি টিম পেইন গত কয়েক বছর দলকে যেভাবে নেতৃত্ব দিয়েছে আমিও একই ভাবে দলকে নেতৃত্ব দিতে পারব। স্টিভকে পাওয়ার পাশাপাশি অধিনায়ক হিসেবে আমি রয়েছি, এছাড়াও দলে অনেক সিনিয়র ক্রিকেটার আছে। শুধু তাই নয়, আমাদের দলে অনেক নতুন প্রতিভাও আছে। আমরা কিন্তু একটা শক্তিশালী একটা দল হিসেবেই খেলব।

কামিন্সের ডেপুটি হিসেবে নির্বাচিত হওয়ার পর স্মিথ বলেন, আমি গত কয়েক বছর ধরে একজন ক্যাপ্টেন হিসেবে কাজ করেছিলাম। এখন কামিন্সের পাশে দাঁড়ানোর দায়িত্ব পেয়ে আমি খুশি। কামিন্সকে আমি সব রকম ভাবে সাহায্য করব। দীর্ঘদিন তার সঙ্গে আমি খেলেছি। আমরা পরস্পরের সম্পর্কে ওয়াকিবহাল। পাশাপাশি আমরা খুব ভালো বন্ধুও। আসন্ন অ্যাসেজে আমরা ভালো দলগত পারফরম্যান্স দেখাতে চাই। তার পরও আমাদের ফোকাসে থাকবে ভালো ক্রিকেট খেলা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর