৪ ডিসেম্বর, ২০২১ ০৯:২২

নারী ক্রিকেট নিয়ে চাপে আফগানিস্তান: রমিজ রাজা

অনলাইন ডেস্ক

নারী ক্রিকেট নিয়ে চাপে আফগানিস্তান: রমিজ রাজা

রমিজ রাজা।

হাতে সময় খুব বেশি হলে ছয় মাস। এরমধ্যেই একটা চূড়ান্ত সিদ্ধান্তে আসতে হবে। এভাবেই আফগানিস্থানকে যেন কঠিন বার্তা দিয়ে দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা। 

আইসিসির নিয়মে স্থায়ী সদস্য হতে গেলে সদস্য দেশের পুরুষদের পাশাপাশি নারী দল থাকাটাও বাধ্যতামূলক। কিন্তু তালেবান শাসন শুরু হওয়ার পর থেকেই অফগানিস্তানের নারী দলের অস্তিত্ব কার্যত বিলুপ্ত। 

এদিকে আইসিসিও চরম বার্তা দিয়ে দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে। আফগান নারী দলকে ছাড়পত্র না দিলে স্থায়ী সদস্যপদ খারিজ হয়ে যেতে পারে রশিদ খানদের। আফগানিস্তানের ক্রিকেট নিয়ে ইতিমধ্যেই একটি রিভিউ কমিটি তৈরি করেছে আইসিসি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ সেই কমিটির সদস্য। 

তিনি বলেছেন, আইসিসি চাপ দেবে আফগানিস্তানের ওপর। আগামী ছয় মাসের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে তাদের। অন্য সবার মতই আমরাও আফগানিস্তানকে সময় দিচ্ছি। তাদের পরিস্থিতিটা আলাদা। তাই তাদের পক্ষে এখনই উত্তর দেওয়া সম্ভব নয়।  

আফগান নারী ক্রিকেট দলে ছাড়পত্র না দেওয়ায় ইতিমধ্যেই আফগানিস্তানের সঙ্গে টেস্ট ম্যাচ স্থগিত করে দিয়েছে অস্ট্রেলিয়া। অজি বোর্ড জানিয়েছে, মেয়েদের ক্রিকেটে ছাড়পত্র না দিলে কোনও ভাবেই টেস্ট খেলা যাবে না রশিদ খানদের সঙ্গে। 

 
বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর