১৭ জানুয়ারি, ২০২২ ১০:৩৯

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ হাসি শ্রীলঙ্কার

অনলাইন ডেস্ক

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ হাসি শ্রীলঙ্কার

সংগৃহীত ছবি

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ হাসি হেসেছে শ্রীলঙ্কা। শেন উইলিয়ামসের শতকে নির্ধারিত ৫০ ওভারে ২৯৬ রান সংগ্রহ করেছিল জিম্বাবুয়ে। জবাবে শ্রীলঙ্কা ৮ বল হাতে রেখেই পায় ৫ উইকেটের জয় পায়।

রবিবার (১৬ জানুয়ারী) টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ঝড় তুলতে শুরু করে তারা। টি কাইটানো এবং রেগিস চাকাভা মিলে গড়ে তোলেন ৮০ রানের দারুণ এক জুটি। ৫০ বলে ৪২ রান করে কাইতানো আউট হলে ভাঙে উদ্বোধনী জুটি। অধিনায়ক ক্রেইগ আরভিন ৯ রান করে ফিরে যান সাজঘরে। অসাধারণ এক সেঞ্চুরি করেন জিম্বাবুয়ের ব্যাটার শন উইলিয়ামস। দুর্দান্ত ব্যাটিং করলেন রেগিস চাকাভাও। তাদের ব্যাটে ভর করে বোর্ডে ২৯৬ রানের বিশাল একটি স্কোর গড়ে জিম্বাবুয়ে।

জবাবে শ্রীলঙ্কাও শুরু থেকে ছিল মারমুখি। ৪০ রানের জুটি গড়েন পাথুম নিশাঙ্কা আর কুশল মেন্ডিস। মেন্ডিস আউট হন ২৬ রান করে। কামিন্দু মেন্ডিস আউট হন ১৭ রান করে। এরপর পাথুম নিশঙ্কা আর দিনেশ চান্ডিমাল গড়েন জুটি। ৬৮ রানের জুটি গড়েন তারা। এরপ্র আউট হন নিশাঙ্কা। ৭১ বলে তিনি আউট হন ৭৫ রান করে। ১০টি বাউন্ডারি আসে তার ব্যাট থেকে। এরপর দিনেশ চান্ডিমাল আর চারিথ আশালঙ্কা মিলে জুটি গড়ে শ্রীলঙ্কাকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। এ দুইজন মিলে গড়েন ১২৯ রানের জুটি। 

২৭৬ রানের মাথায় আউট হন চান্ডিমাল। তিনি ৯১ বলে ৭৫ রান করে আউট হন। আশালঙ্কা আউট হন ৬৮ বলে ৭১ রান করে। শেষ দিকে দাসুন শানাকা ১০ এবং চামিকা করুনারত্নে ৫ রান করে অপরাজিত থেকে শ্রীলঙ্কাকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ৪৮.৩ ওভারে শ্রীলঙ্কার স্কোর হয় ৫ উইকেটে ৩০০। তিন ম্যাচের একদিনের সিরিজে ১-০ এগিয়ে গেল শ্রীলঙ্কা। একই মাঠে আগামী মঙ্গলবার হবে দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ৫০ ওভারে ২৯৬/৯ (কাইটানো ৪২, চাকাভা ৭২, আরভিন ৯, উইলিয়ামস ১০০, মাধেভেরে ২০, রাজা ১৮, বার্ল ৪, মাসাকাদজা ৬, মুজারাবানি ৩, চাতারা ১*, এনগারাভা ১০*; প্রদিপ ১০-১-৫৪-২, গুনাসেকারা ১-০-৮-০, থিকশানা ১০-০-৪০-০, শানাকা ৪-০-৩৪-০ চামিকা ১০-১-৬৯-৩, ভ্যান্ডারসে ৬-০-৪৪-২, কামিন্দু মেন্ডিস ৬-০-৩২-১, আসালাঙ্কা ৩-০-১৩-০)

শ্রীলঙ্কা: ৪৮.৩ ওভারে ৩০০/৫ (নিসানকা ৭৫, কুসল মেন্ডিস ২৬, কামিন্দু মেন্ডিস ১৭, চান্দিমাল ৭৫, আসালাঙ্কা ৭১, শানাকা ১০*, চামিকা ৫*; মুজারাবানি ৯.৪-০-৫৭-১, চাতারা ৯-০-৫৬-০, এনগারাভা ৯-০-৫৬-৩, মাসাকাদাজা ৬-০-২৯-০, বার্ল ১-০-১২-০, উইলিয়ামস ৮-০-৪৩-০, রাজা ৪-০-২৩-১, মাধেভেরে ২-০-১৭-০)

ফল: শ্রীলঙ্কা ৫ উইকেটে জয়ী

সিরিজ: তিন ম্যাচের সিরিজের প্রথমটি শেষে ১-০ তে এগিয়ে শ্রীলঙ্কা

ম্যান অব দা ম্যাচ: দিনেশ চান্দিমাল।
 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর