২৪ মার্চ, ২০২২ ১৭:০৩

১৪ বছর পর চেন্নাইয়ের অধিনায়কত্ব ছাড়লেন ধোনি, নতুন অধিনায়ক কে?

অনলাইন ডেস্ক

১৪ বছর পর চেন্নাইয়ের অধিনায়কত্ব ছাড়লেন ধোনি, নতুন অধিনায়ক কে?

মহেন্দ্র সিং ধোনি-রবীন্দ্র জাদেজা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছেড়ে দিলেন মহেন্দ্র সিং ধোনি। নতুন অধিনায়ক করা হয়েছে রবীন্দ্র জাদেজাকে।বৃহস্পতিবার এক বিবৃতির মাধ্যমে এ তথ্য জানিয়েছে চেন্নাই।

আইপিএলের প্রথম আসর থেকেই চেন্নাইয়ের অধিনায়কের দায়িত্ব সামলেছেন ধোনি। মাঝে ম্যাচ গড়াপেটায় জড়িত থাকার কারণে দু’বছর আইপিএলে খেলতে পারেনি চেন্নাই। তখন পুনে সুপার জায়ান্টে খেলেছিলেন ধোনি। চেন্নাই আইপিএলে ফেরার পরে ফের ধোনিকে অধিনায়ক করা হয়। প্রত্যাবর্তনের পরে দু’বার আইপিএল জিতেছে চেন্নাই। গতবারও চেন্নাই ফাইনালে হারিয়েছিল শাহরুখ খান ও জুহি চাওলার মালিকানাধীন দল কলকাতা নাইট রাইডার্সকে।

এদিকে, ২০১২ সাল থেকে চেন্নাইয়ে রয়েছেন জাদেজা। মাঝে এক বার ধোনির অনুপস্থিতিতে সুরেশ রায়না চেন্নাইয়ে নেতৃত্ব দিয়েছিলেন। জাদেজা হলেন তৃতীয় ক্রিকেটার যিনি চেন্নাইকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলেন।

প্রসঙ্গত, ২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরে আচমকাই টেস্ট দলের নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন ধোনি। এরপর টেস্ট ফরম্যাট থেকেই অবসর নিয়ে ফেলেছিলেন। ২০১৭ সালে এক দিনের ক্রিকেটের নেতৃত্ব থেকেও সরে যান। ২০২০-র ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন তিনি। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর