২৭ মে, ২০২২ ১২:২২

লিটন-সাকিব জুটিতে লিড পেল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

লিটন-সাকিব জুটিতে লিড পেল বাংলাদেশ

সংগৃহীত ছবি

প্রথম সেশনে কোনো উইকেট হারানোর পরিকল্পনা না থাকলেও সকালের সেশনেই মুশফিকুর রহিমের উইকেট হারায় বাংলাদেশ। এরপর দলকে আর বিপদে পড়তে দেয়নি লিটন ও সাকিব। তাদের জুটিতে ভর করে শ্রীলঙ্কার রান পেরিয়ে লিডও নিয়েছে বাংলাদেশ। মধ‌্যাহ্ন বিরতিতে বাংলাদেশের রান ৫ উইকেটে ১৪৯। লিড ৮ রানের। ৩৩ ওভারের লম্বা সেশনে ১১৫ রান তুলেছে বাংলাদেশ।

লাঞ্চের আগে শেষ বলে ধনাঞ্জয়া ডি সিলভার ফুল টসে ফ্লিক করে চার মেরে সাকিব আল হাসান পূর্ণ করেন ফিফটি। অনেকটা ওয়ানডের গতিতে এলো তার এই পঞ্চাশ। হাফসেঞ্চুরির স্পর্শ করতে খেললেন ৬১ বল, মারলেন ৭ বাউন্ডারি। যদিও খুব বেশি ঝুঁকি তিনি নেননি, কেবল মানসিকতা ছিল ইতিবাবক, ফায়দা তুলেছেন আলগা ডেলিভারিগুলোর। ৫২ রানে অপরাজিত আছেন তিনি। 

এদিকে, হাফ সেঞ্চুরি থেকে ২ রান দূরে থাকতে বিরতিতে গেছেন লিটন দাস। ১২৭ বলে ৪৮ রান করেছেন ডানহাতি ব‌্যাটসম‌্যান।  ষষ্ঠ উইকেট জুটিতে দুজন ১৫৩ বলে ৯৬ রান করেছেন। অপরদিকে, আজ শুক্রবার টেস্টের শেষ দিনে মুশফিকের বিদায়ে সকালের সেশনেই উইকেট হারায় বাংলাদেশ। পেসার রাজিথার বলে লাইন মিস করে বোল্ড হন প্রথম ইনিংসে ১৭৫ রানে অপরাজিত থাকা মুশফিক। বল স্কিড করে ভেতরে ঢুকেছিল। শরীরী ভাষায় আলগা মনোভাবও ছিল। তাতেই বিপদ ডেকে আনেন। ৩৯ বলে ২৩ রানে ফেরেন মুশফিক।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর