শিরোনাম
২৮ মে, ২০২২ ১২:৪৬

রোনালদোর রেকর্ড ছুঁতে মরিয়া বেঞ্জেমা

অনলাইন ডেস্ক

রোনালদোর রেকর্ড ছুঁতে মরিয়া বেঞ্জেমা

করিম বেঞ্জেমা।

আজ শনিবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের মেগা ফাইনাল। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এবার মুখোমুখি লিভারপুল-রিয়াল মাদ্রিদ। লিভারপুলের কাছে ৪ বছর আগের বদলা নেওয়ার চ্যালেঞ্জ। রিয়ালের কাছে ১৪ বার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের হাতছানি। 

দুই দলের সামনেই রয়েছে সুযোগ। ১৯৮১ সালে শেষ বার চ্যাম্পিয়ন্স লিগে রানার্স আপ হয়েছিল রিয়াল মাদ্রিদ। আর সেবার রিয়ালকে হারিয়েছিল লিভারপুলই। অন্যদিকে, ২০১৮ সালের পর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতেনি রিয়াল। 

ক্রিস্টিয়ানো রোনাল্ডো ক্লাব ছাড়ার পর আর ইউরোপ সেরা হয়নি মাদ্রিদ। এবার সেই মিথ ভেঙে দেওয়ার সুযোগ রিয়ালের সামনে। নিজেকে প্রমাণের চ্যালেঞ্জ করিম বেঞ্জেমার সামনে। রিয়ালের এই সুপারস্টার নিজের নামের পাশে অনন্য রেকর্ড খোদাই করতে মরিয়া। শনিবার রাতে চ্যাম্পিয়ন হলেই পাঁচবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের নজির গড়বেন বেঞ্জেমা। আর সেটা হলেই ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ড স্পর্শ করবেন ফরাসি সুপারস্টার।

চলতি মরসুমে রিয়ালের হয়ে ৪৫ ম্যাচে ৪৪ গোল করে ফেলেছেন করিম বেঞ্জেমা। রিয়ালের হয়ে ৩২৩ গোল করেছেন। রাউলের রেকর্ডের সঙ্গে এক স্থানে আছেন ফরাসি সুপারস্টার। বেঞ্জেমা বলেন, রিয়ালে খেলে আমি গর্বিত। এই বছরটা আমার খুব ভালো যাচ্ছে। গোল করার পাশাপাশি অ্যাসিস্টও করছি। নিজের খেলায় খুব খুশি। 

২০১৮ সালে রোনালোড রিয়াল ছাড়ার পর আর চ্যাম্পিয়ন্স লিগ জেতেনি রিয়াল মাদ্রিদ। সেই বদনাম ঘোচানোর গুরুদায়িত্ব বেঞ্জেমার কাঁধেই। তিনি বলেন, ক্লাবের ইতিহাস কোথায় গিয়ে দাঁড়াবে আমি জানিনা। তবে আমার ক্যারিয়ারের সেরা সময়টা দেখার জন্য আর একটু অপেক্ষা করতে হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর