৫ জুলাই, ২০২২ ১৭:২০

রুট-বেয়ারস্টো ঝড়ে ভারত বধ

অনলাইন ডেস্ক

রুট-বেয়ারস্টো ঝড়ে ভারত বধ

এজবাস্টন টেস্টে ৭ উইকেটে হেরে গেল ভারত। মঙ্গলবার পঞ্চম দিন একটা উইকেটও তুলতে পারলেন না বুমরাহ-শামিরা। ম্যাচ হারায় ২-২ তে ড্র হলো টেস্ট সিরিজ। চতুর্থ দিনে যেখানে শেষ করেছিলেন, পঞ্চম দিন সকালে সেখান থেকেই শুরু করেন দুই অপরাজিত ব্যাটার জো রুট এবং জনি বেয়ারস্টো। এক দিনের মেজাজে ব্যাট করে মধ্যহ্নভোজের বিরতির আগেই প্রয়োজনীয় রান তুলে নিলেন তারা।

প্রথম ইনিংসে ৪১৬ রানে গুটিয়ে গিয়েছিল ভারত, দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানে গুটিয়ে গেছে যশপ্রীত বুমরার দল। আর নিজেদের প্রথম ইনিংসে ২৮৪ রানে গুটিয়ে গিয়েছিল ইংরেজরা। ফলে ভারতের বিপক্ষে জয়ের দেখা পেতে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৩৭৮ রান।

সোমবার চতুর্থ দিন ভারতীয়রা ১০৩ রানে ৩ উইকেট তুলে নিলে ইংল্যান্ডের ইনিংসের হাল ধরেন রুট এবং বেয়ারস্টো। মঙ্গলবার তাদের সেই জুটি ভাঙতেই হিমশিম খেলেন ভারতীয় বোলাররা। বেয়ারস্টো সুযোগ দিলেও কাজে লাগাতে পারেননি কোহলিরা। শেষ পর্যন্ত দলকে জিতিয়েই মাঠ ছাড়লেন রুট, বেয়ারস্টো।

টেস্টে নিজের ২৮তম শতরানও তুলে নিয়েছেন রুট। অপরাজিত থাকলেন ১৪২ রান করে। বেয়ারস্টোর ব্যাট থেকেও এল অনবদ্য শতরানের ইনিংস। টেস্টে ১১তম শতরান করে শেষ পর্যন্ত ১১৪ রানে অপরাজিত থাকলেন তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর