৯ আগস্ট, ২০২২ ১১:৪৪

এশিয়া কাপ: ভারতের দলে শামীকে রাখা উচিত ছিল কী?

অনলাইন ডেস্ক

এশিয়া কাপ: ভারতের দলে শামীকে রাখা উচিত ছিল কী?

গতকালই এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে ভারত। এই দলে ফিরেছেন বিরাট কোহলি, ইনজুরি থেকে ফেরা লোকেশ রাহুলকে দেওয়া হয়েছে সহ-অধিনায়কের দায়িত্ব। 

২৭ আগস্ট শুরু হওয়া টুর্নামেন্টে পাকিস্তানের বিপক্ষের ম্যাচ দিয়েই হবে রোহিত শর্মার ভারতের শুরু। চোটের কারণে ভারত দল থেকে ছিটকে গেছেন যশপ্রীত বুমরাহ। অন্যদিকে অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামীকেও দলে রাখেনি নির্বাচকরা। ফলে পেস আক্রমণে ভারতের কিছুটা ঘাটতি থেকেই যাচ্ছে। সেখানে দাঁড়িয়ে উঠছে প্রশ্ন, শারজায় হতে যাওয়া এই ক্রিকেট আসরে শামীকে ভারতীয় দলে রাখা উচিত ছিল কী?

ভারতীয় ক্রিকেট দলের সাবেক নির্বাচক কৃষ্ণমাচারি শ্রীকান্ত মনে করেন, শামীকে এই দলে অবশ্যই রাখা উচিত ছিল। তার মতে, শামী গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর এই ফরম্যাটে খেলেননি, সেটা বড় কথা নয়। তিনি বলেন, ‘আমার টিমে নিশ্চিতভাবেই শামী থাকতেন। যদি আমি নির্বাচক কমিটির চেয়ারম্যান থাকতাম, শামী অবশ্যই দলে থাকতেন। আমি রবি বিষ্ণনয়িকে নেওয়ার কথা ভাবতাম না। তবে অক্ষর প্যাটেল আমার দলের গুরুত্বপূর্ণ অংশ হত।’ 

তার দাবি মতে, একজন মিডিয়াম পেসার কম নিয়েই এশিয়া কাপ খেলতে যাচ্ছে ভারত।

এশিয়া কাপের জন্য দেওয়া ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্ত, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্র অশ্বিন, যুবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, অর্শদীপ সিংহ, ভুবেনশ্বর কুমার, আভেশ খান। এছাড়াও রিজার্ভ বেঞ্চিতে আছেন, শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল, দীপক চাহার।

বিডি প্রতিদিন/নাজমুল 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর