৫ সেপ্টেম্বর, ২০২২ ২২:৩২

শ্রীলঙ্কাকে ৫-১ গোলে হারিয়েছে লাল-সবুজের কিশোররা

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কাকে ৫-১ গোলে হারিয়েছে লাল-সবুজের কিশোররা

জয়ের পর শ্রীলঙ্কার ফুটবলারদের সঙ্গে লাল-সবুজের কিশোরদের হ্যান্ডশেক

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৫-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। সোমবার সন্ধ্যায় শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় অনুষ্ঠিত নিজেদের প্রথম ম্যাচে সহজ জয় পেলো লাল-সবুজের কিশোররা।

কিছুদিন আগে ভারতের ভুবনেশ্বরে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ভালো ফুটবল খেলেছিল। বয়সভিত্তিক টুর্নামেন্টে বাংলাদেশ ভালো করে। তারই ধারাবাহিকতা অনূর্ধ্ব-১৭ দলও বজায় রাখলো। 

বাংলাদেশের মোর্শেদ আলী জোড়া গোল, রুবেল শেখ, সিরাজুল ও নাজিমউদ্দিন একটি করে গোল করেছেন।

বৃষ্টির জন্য শ্রীলঙ্কার রেসকোর্স মাঠ খুব ভারি ছিল। দুই দলের ফুটবলারদেরই বেশ কষ্ট হয়েছে স্বাভাবিক ফুটবল খেলতে। বাংলাদেশ ম্যাচের ১০ মিনিটে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ছয় মিনিটে বক্সের বাইরে থেকে বাংলাদেশের ফরোয়ার্ডের করা শট শ্রীলঙ্কার গোলরক্ষক গ্রিপে নিতে পারেননি। ফিরতি বলে রুবেল শেখ প্লেসিংয়ে গোল করেন। 

তিন মিনিট পরেই বাংলাদেশ আরেকটি গোল পায়। এই গোলটি বাংলাদেশ বেশ সংঘবদ্ধভাবে করেছে। থ্রো ইন থেকে বক্সের মধ্যে বাংলাদেশের দুই ফুটবলার ফ্লিক করেন। এক পোস্টের সামনে বাংলাদেশের মোর্শেদ আলী ফাকা দাঁড়িয়ে ছিলেন। তিনি প্লেসিংয়ে সহজেই বল জালে পাঠান। ২-০ গোলের লিড নিয়ে বাংলাদেশ বিরতিতে যায়। 

ম্যাচের তৃতীয় গোল এসেছে অনেক সময় পর। ৭৬ মিনিটে বাংলাদেশ তৃতীয় গোল আদায় করে নেয়। মুর্শেদ নিজের দ্বিতীয় গোলটি করেন ডান দিক থেকে আসা ক্রস থেকে। তবে পরের মিনিটেই ধারার বিপরীতে গোল করে ব্যবধান কমায় শ্রীলঙ্কা। যদিও ৭৯ মিনিটে সিরাজুলের গোলে ব্যবধান ৪-১ করে বাংলাদেশ। ইনজুরি সময়ে নাজিম গোল করলে ব্যবধান ৫-১ করে বাংলাদেশ।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর