২ অক্টোবর, ২০২২ ২২:২৩

রোনালদোর ম্যানইউকে ৬ গোল দিয়ে ইতিহাসে সিটি

অনলাইন ডেস্ক

রোনালদোর ম্যানইউকে ৬ গোল দিয়ে ইতিহাসে সিটি

ম্যানচেস্টার ডার্বিতে ঐতিহ্যবাহী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকে ৬ গোল দিয়ে ইতিহাসে নাম লেখাল ম্যানচেস্টার সিটি। ফিল ফোডেন ও আর্লিং হালান্ডের হ্যাটট্রিকে ইতিহাসে নতুন রেকর্ড গড়লো পেপ গার্দিওলার শিষ্যরা। 

রবিবার সন্ধ্যায় ম্যান সিটির ঘরের মাঠে ইতিহাদ স্টেডিয়ামে ৬-৩ গোলে জিতেছে স্বাগতিকরা। ম্যানচেস্টার ডার্বির ১৮৭ ম্যাচের ইতিহাসে এতো বেশি গোল হয়নি আর কোনো ম্যাচে।

এ নিয়ে টানা আটটি হোম ম্যাচে তিনের বেশি গোল করলো ম্যান সিটি। 

এর আগে একমাত্র দল হিসেবে টটেনহ্যাম হটস্পার ১৯৬৫ সালে নিজেদের ঘরের মাঠে টানা আট ম্যাচে তিন বা তার বেশি গোলের কৃতিত্ব দেখিয়েছিল। সে রেকর্ডেও নাম তুললো ম্যান সিটি।

ইতিহাদে ম্যাচের শুরু থেকেই প্রভাব বিস্তার করতে থাকে ম্যান সিটি।  প্রথম গোল পেতেও খুব বেশি অপেক্ষা করতে হয়নি। ৭ মিনিটেই ফিল ফোডেনের দারুণ গোলে এগিয়ে যায় তারা।

দলকে এগিয়ে দেন সিটিজেনদের স্টারবয় ফোডেন। পরের গোলের জন্য অপেক্ষা করতে হয় ৩৪ মিনিট পর্যন্ত। এবার স্কোরশিটে নাম তোলেন গোলমেশিন পরিচয় পাওয়া হালান্ড।

তিন মিনিটের মধ্যে আবার ইউনাইটেডের জাল কাঁপান এ নরওয়েজিয়ান তরুণ। তার দেখাদেখি বিরতির আগে আরও একবার গোলের তালিকায় নাম তোলেন ফোডেন। দুই তরুণের জোড়া গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় সিটিজেনরা।

৪-০ গোলেও পিছিয়ে থেকেও বেঞ্চে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোকে নামাননি টেন হাগ। ২০০৩ সালের পর এই প্রথমবার টানা ৫ ম্যাচে শুরুর একাদশে ছিলেন না রোনালদো।

দ্বিতীয়ার্ধে ফিরে ৫৬ মিনিটে অ্যান্টনির গোলে ব্যবধান কমায় ইউনাইটেড। তবে ৬৪ মিনিটে আবার গোল করে নিজের হ্যাটট্রিক তুলে নেন হালান্ড। চলতি মৌসুমে এটি তার তৃতীয় হ্যাটট্রিক। এর মিনিট দশেক পর ম্যাচের দ্বিতীয় হ্যাটট্রিক করেন ফোডেন।

ম্যাচের ৭৫ মিনিটের মধ্যেই ৬-১ গোলে এগিয়ে যাওয়ায় একসঙ্গে পাঁচ খেলোয়াড় পরিবর্তন করেন পেপ গার্দিওলা। এরপর আরও দুই গোল করে পরাজয়ের ব্যবধান কমায় ইউনাইটেড। ম্যাচের ৮৪ মিনিটে দ্বিতীয় ও অতিরিক্ত যোগ করা সময়ের প্রথম মিনিটে আরেকটি গোল করেন অ্যান্থনি মার্শিয়াল।

প্রিমিয়ার লিগে ইতিহাস গড়া জয়ের পরেও অবশ্য টেবিলের শীর্ষে উঠতে পারেনি ম্যান সিটি। আট ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে তারা। সমান ম্যাচে ২১ পয়েন্ট পাওয়া আর্সেনাল রয়েছে সবার ওপরে। অন্যদিকে সাত ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ইউনাইটেড ছয় নম্বরে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর