৫ অক্টোবর, ২০২২ ০০:৪৭

রুশোর সেঞ্চুরিতে ভারতকে হারাল দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক

রুশোর সেঞ্চুরিতে ভারতকে হারাল দক্ষিণ আফ্রিকা

সংগৃহীত ছবি

ভারতের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে সেঞ্চুরি হাকিয়েছেন রাইলি রুশো। এছাড়া কুইন্টন ডি ককের দারুণ ইনিংসে বড় সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। টসে হেরে ব্যাটিংয়ে নেমে ২২৮ রানের লক্ষ্য দাঁড় করায় তারা। জবাবে ব্যাটিংয়ে নেমে ভারত থেমে যায় ১৭৮ রানেই। ফলে ৪৯ রানে ম্যাচ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। 

আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারান প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা (৩)। এরপর ব্যাট করতে নামা রাইলি রুশোর সঙ্গে দারুণ জুটি গড়েন কুইন্টন ডি কক। ৪৭ বলে ৮৯ রানের জুটি গড়ে রান আউট হন ডি কক। এর আগে খেলেন ৪৩ বরে ৪৮ রানের ইনিংস। এরপর রুশোকে সঙ্গ দেন ট্রিস্টান স্টাবস।  

একপ্রান্তে দারুণ ব্যাট করতে থাকা রুশো তুলে নেন জাতীয় দলের জার্সিতে ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি শতক। ৪৮ বলে ৮ ছক্কা ও ৭ চারে সেঞ্চুরি হাকিয়ে অপরাজিত থাকেন তিনি। শেষদিকে ডেভিড মিলারের ৫ বলে ১৯ রানের ক্যামিওতে বিশাল সংগ্রহ পায় সফরকারীরা। এর আগে ১৮ বলে ২৩ রান করে উইকেট হারান স্টাবস।  

জবাবে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় বলেই উইকেট হারান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। শ্রেয়াস আইয়ারও থিতু হতে পারেননি উইকেটে। ১ রান করে বিদায় নেন তিনি। এরপর দিনেশ কার্তিকের সঙ্গে কিছুক্ষণ লড়াই চালিয়ে যান রিশব পন্থ। তবে ২৭ রান করে লুঙ্গি এনগিদির বলে ফিরতে হয় তাকে। ২১ বলে ৪৬ রান করে বিদায় নেন কার্তিকও।  

এরপর কেবল দিপক চাহার ছাড়া কেউই খেলতে পারেননি উল্লেখযোগ্য ইনিংস। ১৭ বলে ৩১ রানের ইনিংস খেলেন তিনি। শেষদিকে অবশ্য ১৭ বলে ২০ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন উমেশ যাদব। তবে ডোয়াইন প্রোটোরিয়াসের দারুণ বোলিংয়ে ১৭৮ রানেই থামতে হয় ভারতকে।  

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন প্রেটোরিয়াস। জোড়া উইকেট পান এনগিদি ও পার্নেল। একটি উইকেট শিকার করেন কাগিসো রাবাদা।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর